ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বইমেলায় আসছে হাবিবুর রহমান বাবু‍‍`র ‘শাড়ি পরে এসো’


নিউজ ডেস্ক
১৪:১৪ - বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০২৪
বইমেলায় আসছে হাবিবুর রহমান বাবু‍‍`র ‘শাড়ি পরে এসো’

অমর একুশে গ্রন্থমেলা-২০২৪ এ মেলায় আসছে তরুণ  কবি ও সাংবাদিক হাবিবুর রহমান বাবু‍‍`র কাব্যগ্রন্থ "শাড়ি পরে এসো"। গ্রন্থটি বের হচ্ছে সাহিত্যদেশ থেকে। প্রচ্ছদ এঁকেছেন শিল্পী কাউসার মাহমুদ।

বাবু‍‍`র এ গ্রন্থটি নিয়ে বাংলাদেশ রাইটার্স ফোরাম‍‍`র সভাপতি কবি প্রত্যয় জসিম বলেন-  "শাড়ি পরে এসো" হাবিবুর রহমান বাবু‍‍`র প্রথম কবিতার বই। গ্রন্থটির নাম শুনেই বুকের পাঁজরে ঝড় বয়ে যায়। কবি তার প্রেয়সীকে অনুনয় করে বলছে, শাড়ি পরে এসো। এই সহজ বাক্যের ভেতর বাঙালির হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি অবিনাশী আকর্ষণ স্পষ্ট। বিশেষ দিবস ঈদ, পূজো পালা-পার্বণে বাঙালি নারীর অনিবার্য পরিধেয় শাড়ি। আধুনিকতা ও পরদেশি সংস্কৃতির তাণ্ডবে শাড়ির নিত্য ব্যবহার কমে গেলেও শাড়ি একেবারে হারিয়ে যায়নি। 

কথাসাহিত্যিক ও বাসসের সিনিয়র সাংবাদিক তানভীর আলাদিন বলেন- তরুণ সাংবাদিক হাবিবুর রহমান বাবু রুচিজ্ঞানে চৌকস বলেই জানি। আশা করছি কবিতার ভূবনেও তিনি স্বকীয়তার ছাপ রাখতে সক্ষম হবে। নতুন পরিচয়ের সফলতা তাকে ছুঁয়ে যাক।

সাহিত্যদেশ‍‍`র প্রকাশক শফিক সাইফুল বলেন, দুর্দান্ত কিছু কবিতা নিয়ে লেখা হয়েছে "শাড়ি পরে এসো" গ্রন্থটি। ইতিমধ্যেই বইয়ের সব কাজ শেষ হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী গ্রন্থমেলায় এটি বাজারে আসবে। আমি আশা করি  কাব্যগ্রন্থটি পাঠক প্রিয়তার শীর্ষে জায়গা করে নেবে।

হাবিবুর রহমান বাবু‍‍`র জন্ম ১৯৮৯ সালের ৩১ ডিসেম্বর। পিতা মো. মিনাজ মিয়া, ব্যবসায়ী। মাতা খাইরুননেছা, গৃহিণী। পাঁচ ভাই-বোনের মধ্যে তিনি মেজো। বাবা-মা ভাই-বোন নিয়ে জন্মস্থান রাজধানীর খিলগাঁওয়ে বসবাস করেন। পৈত্রিক বাড়ি কুমিল্লার হোমনা উপজেলায়। পেশায় সাংবাদিক। ভালোবাসেন সংগঠন ও লেখালেখি । তিনি ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) এর কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকাস্থ ‍‍`কুমিল্লা সাংবাদিক ফোরাম‍‍` এবং রোটারি ক্লাব অফ আহসান মঞ্জিল-এর সদস্য।