ঢাকা বুধবার, মে ২৫, ২০২২

Popular bangla online news portal

আল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা


super admin
১:৫৯ - রবিবার, মার্চ ২০, ২০২২
আল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা

কাতারভিত্তিক আল জাজিরা টেলিভিশনের বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ চেয়ে মিশিগান রাজ্যের ফেডারেল কোর্টে একটি মামলা দায়ের করেছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ।

পরিষদের সভাপতি ড. রাব্বী আলম বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। মামলায় বিবাদী করা হয়েছে আল জাজিরা ইংলিশ, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক, ডেভিড বার্গম্যান, কনক সরোয়ার, ইলিয়াস হোসেনসহ কয়েকজনকে বিবাদী করা হয়েছে।

নিউইয়র্কের স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় একটি পার্টি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পরিষদের সভাপতি ড. রাব্বী আলম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: মাঈন উদ্দিনসহ অন্যান্য নেতারা। 

ড. রাব্বী আলম বলেন, অনেকদিন ধরেই আল জাজিরা অপসাংবাদিকতা করে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা চালিয়ে যাচ্ছে। সম্প্রতি এই গণমাধ্যমটি মিথ্যা, তথ্যপ্রমাণহীন নিম্নমানের একটি প্রতিবেদন সম্প্রচার করেছে, যা কিনা তাদের রাজনৈতিক ভাষ্যকার ডেভিড বার্গম্যানের রাজনৈতিক পক্ষপাতের প্রতিফলন। 

তিনি আরো বলেন, আল জাজিরা বাংলাদেশ রাষ্ট্র ও সেনাবাহিনীর বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ও মিথ্যা সংবাদ সম্প্রচার করে আসছে। আমরা কেবল তা ঘৃণাভরে প্রত্যাখ্যানই করছি না, আইনি উপায়ে তার মোকাবেলা করার ঘোষণা দিচ্ছি। 

ড. রাব্বী আরও জানান, সম্প্রতি মিশিগানের ফেডারেল কোর্টে মামলাটি করা হয়। পরে ২২ ফেব্রুয়ারি কোর্ট মামলাটিকে ডকেটে তুলেছে। এর ফলে এ নিয়ে শুনানীসহ পরবর্তী অগ্রগতির আশা করছেন তিনি।