ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ইতালিতে সফল কাউন্সিলর শরীয়তপুরের জসিম মৃধা


super admin
২২:০৭ - বুধবার, মার্চ ২৩, ২০২২
ইতালিতে সফল কাউন্সিলর শরীয়তপুরের জসিম মৃধা

শরীয়তপুরের নড়িয়ার কৃতি সন্তান মোঃ জসিম মৃধা ইতালিতে এসে ভাগ্যের চাকা ঘুরিয়েছেন এবং হয়েছেন একজন সফল রাজনীতিবিদও।

জানা গেছে, তার বাবা ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা ও একজন সফল রাজনৈতিক নেতা। বাবার আদর্শে
প্রবাসের মাটিতে এসেও রাজনীতিতে সফল স্বপ্নবাজ মোঃ জসিম মৃধা বর্তমানে  ইতালির আনাকোনা মুনিসিপিউ ফালকোনারা মারিত্তিমা এলাকার নির্বাচিত কাউন্সিলর ও ইতালি রেজিয়নি মার্কে আনকোনা বাংলাদেশ আ’লীগের আহবায়ক সদস্য। তাছাড়া, শরীয়তপুরের নড়িয়া উপজেলা বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ উপজেলা শাখার আহবায়ক সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

রাজনীতির ‘পিচ্ছিল’ সড়কে সফল হলেও এখনও নিজেকে ‘নেতা’ মনে করেন না জসিম মৃধা । ভাবেন অতি সাধারণই একজন। পছন্দ করেন বাস্তববাদী চিন্তা করতেই। শুধু কথার কথা নয়, বাস্তব অর্থেই চান জনসেবা করতে। শক্ত লড়াইয়ে থাকতে চান দুর্নীতির বিরুদ্ধে; মাদক নির্মূল ও সন্ত্রাস দমনে অনুসরণ করতে চান শূন্য সহিষ্ণু নীতি (জিরো টলারেন্স)।

প্রবাসে বাংলা কমিউনিটিতে এক পরিচিত নাম জসিম মৃধা। যিনি প্রবাসীদের সকল সুখ দুঃখে পাশে থাকেন। আর তাদের (প্রবাসী বাংলাদেশিদের) ভালোবাসায় জসিম মৃধা দেশটির গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত হয়েছেন। তাই তাদের প্রতি অকৃতিম ভালোবাসা প্রকাশ করেন তিনি এবং বলেন মানুষের সেবা করার লক্ষ্য নিয়েই এগুতে চাই। আমার স্বপ্ন প্রবাসীরা যাতে সব সময় নিরাপদ, সুন্দর, সুখ-স্বাচ্ছন্দ্যময় জীবন যাপন করতে পারে।

কিছুদিন পরেই অনুষ্ঠিত হবে পবিত্র ঈদুল ফিতর। মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে মোঃ জসিম মৃধা ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সহ সকল মুসলমানদের  এবং দেশবাসী ও বিশ্বের সকল মুসলমান ভাইদের প্রতি শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন। তিনি বলেন, পবিত্র এই দিনে সবাই ঐক্যবদ্ধ হয়ে শপথ গ্রহণ করি দেশকে এগিয়ে নেওয়ার এবং অসাম্প্রদায়িক ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ বিনির্মাণের।