ঢাকা শনিবার, অক্টোবর ১, ২০২২

Popular bangla online news portal

ইস্ট লন্ডনের মসজিদের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে প্রেস কন্ফারেন্স


super admin
২:০৮ - রবিবার, মার্চ ২০, ২০২২
ইস্ট লন্ডনের মসজিদের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে প্রেস কন্ফারেন্স

ইস্ট লন্ডন মসজিদের ভার্চুয়াল প্রেস কন্ফারেন্স। তবে পৌছিয়ে দেওয়া হলো সাংবাদিকদের ঘরে ঘরে ইফতার। মো: রেজাউল করিম মৃধা। গত মংগলবার ২০শে এপ্রিল ২০২১ । ইস্ট লন্ডনের মসজিদের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে এক প্রেস কন্ফারেন্স আয়োজন করা হয়। করোনাভাইরাস মহামারির কারনে ভার্চুয়াল প্রেস কন্ফারেন্স করা হলেও ইস্ট লন্ডনের পক্ষ থেকে সাংবাদিকদের ঘরে ঘরে ইফতার পৌছে দেওয়া হয়েছে।

ইস্ট লন্ডন মসজিদ সব সময়ই ব্যাতিক্রম উদ্দোগ নিয়ে থাকে। সেই ধারাবাহিকতায় এই বৎসর সাংবাদিকদের ঘরে ঘরে ইফতার পৌছিয়ে দিয়ে নতুন এক ইতিহাস সৃস্টি করেছে। তবে টাওয়ার হ্যামলেটসে বসবাস রত সাংবাদিকরা এই সুবিধা পেলেও যারা অন্য শহরে বসবাস করেন তাদের অনেকেই এই ইফতার থেকে বন্চিত হয়েছেন। তারপরও এই উদ্দোগকে স্বাগত জানিয়েছে সাংবাদিকগণ।

গম্বুজ এবং মিনারের পূর্ননির্মাণে জন্য ফান্ডরেইজিংয়ে অংশ নেবে ইস্ট লন্ডন মসজিদ। এই জন্য ব্যায় হবে ৫০০ হাজার পাউন্ড। এতে কমিউনিটির সর্বস্তরের মানুষের সাহায্য প্রয়োজন। ইস্ট লন্ডন মসজিদ হচ্ছে কমিউনিটির মসজিদ। কমিউনিটির পক্ষ থেকে এই মসজিদ পরিচালনা করে আসছে।মসজিদটি সুন্দরভাবে পরিচালিত হচ্ছে এবং মানুষ এখানে এসে প্রশান্তিমনে ইবাদত করে আসছে।

ইস্ট লন্ডন মসজিদের ফাইন্যান্স এন্ড এনগেইজমেন্ট ডাইরেক্টর দেলওয়ার খানের পরিচালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ম্যানেজমেন্ট বোর্ডের চেয়ারম্যান মুহাম্মদ হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান আইয়ুব খান ও সেক্রেটারি ড. আব্দুল হাই মুর্শেদ। সংবাদ সম্মেলনের শেষ দিকে রামাদ্বানে করণীয় বিষয়ে বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদের ইমাম ও খতীব শায়খ আব্দুল কাইয়ূম এবং মোনাজাত করেন ইমাম হাফিজ মাওলানা আবুল হোসাইন খান। রামাদ্বানে প্রতিটি মুহূর্ত আমাদেরকে কাজে লাগাতে হবে। নিজেদেরকে জাহান্নামের আগুন থেকে রক্ষা করতে হবে।

আল্লাহ তায়ালা আমাদেরকে দেওয়ার জন্য প্রস্তুত। আমরা তাঁর কাছ থেকে চেয়ে নিতে হবে। সেই চেয়ে নেওয়ার জন্য আমাদেরকে বেশী বেশী এবাদত করতে হবে। সাথে মুক্ত হস্তে দান করতে হবে। এদিকে মসজিদের দৃষ্টিনন্দন গম্বুজ এবং মিনারগুলি পুনঃনির্মাণ করা জরুরি হয়ে পড়েছে। হালকা ওজনের ফাইবারগ্লাস দিয়ে তৈরি গম্বুজ ও মিনারের ক্যাপগুলো বেশ পুরনো হওয়ায় একদিকে যেমন সৌন্দর্য হারিয়েছে অন্যদিকে দুর্বল হয়ে পড়েছে।

তাই এগুলো পুনঃনির্মাণ করা জরুরি। এতে ব্যয় হবে প্রায় ৫শ হাজার পাউন্ড। আগামী দুই বছরের মধ্যে গম্বুজ ও মিনারেট পুনঃনির্মাণ কাজ শেষ করার টার্গেট নিয়েছে মসজিদ।