ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

তিতুমীর কলেজে ‘তুমি কে আমি কে’ স্লোগানে বিক্ষোভ


নিউজ ডেস্ক
২:২২ - সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
তিতুমীর কলেজে ‘তুমি কে আমি কে’ স্লোগানে বিক্ষোভ

তিতুমীর কলেজ প্রতিনিধি:: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম আলোচিত স্লোগান "তুমি কে, আমি কে? রাজাকার রাজাকার! কে বলেছে, কে বলেছে? স্বৈরাচার স্বৈরাচার!" মূলত এই স্লোগানের মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এক অনন্য মাত্রা পায়। সেই স্লোগানে আবারও মুখরিত হলো তিতুমীর কলেজ ক্যাম্পাস।


সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১টায় তিতুমীর কলেজের শহীদ মামুন চত্বরে শিক্ষার্থীরা উল্লিখিত স্লোগান দিতে থাকেন। এরপর মিছিল নিয়ে শহীদ মামুন চত্বর থেকে কলেজের প্রধান ফটকের সামনে এসে জমায়েত হন।


এ সময় শিক্ষার্থীরা 'তুমি কে, আমি কে? রাজাকার রাজাকার! কে বলেছে, কে বলেছে? স্বৈরাচার স্বৈরাচার!' ‘বিকৃতি চলবে না, সাক্ষী আছে জনতা’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’, ‘স্বৈরাচারের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।


শিক্ষার্থীরা জানান, "তুমি কে, আমি কে? রাজাকার রাজাকার!" এই স্লোগানের মাধ্যমে বৈষম্যবিরোধী আন্দোলন আরও শক্তিশালী হয়। কিন্তু বর্তমানে একটি কুচক্রী মহল উক্ত স্লোগান বিকৃত করছে এবং স্বৈরাচার মাথাচাড়া দিয়ে উঠছে। ফলে স্লোগান বিকৃত এবং স্বৈরাচারের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি জানিয়ে তারা আজকের এই কর্মসূচি গ্রহণ করেছেন।


উল্লেখ্য, গত ১৪ জুলাই রাতে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন শেখ হাসিনার মন্তব্যের জেরে 'তুমি কে, আমি কে? রাজাকার রাজাকার!' স্লোগান নিয়ে রাস্তায় নেমেছিলেন হাজারো শিক্ষার্থী।