ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ঢাকাস্থ সেনবাগ স্টুডেন্ট ফোরামের সম্প্রীতির ইফতার


নিউজ ডেস্ক
১০:১০ - সোমবার, মার্চ ২৫, ২০২৪
ঢাকাস্থ সেনবাগ স্টুডেন্ট ফোরামের সম্প্রীতির ইফতার

মিয়া আমিরুল ইসলাম 

ঢাকাস্থ সেনবাগ স্টুডেন্ট ফোরামের (এসএসএফ) ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি প্রাঙ্গনে এই ইফতার ও দোয়ার  আয়োজন হয়।

জগন্নাথ ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব সেনবাগ এর সভাপতি, জনাব জহির বাবর'র সভাপতিত্বে এবং ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব সেনবাগ এর সভাপতি, মো: কামরুজ্জামান'র সঞ্চালনায় রমজানের আমেজে মেতে উঠে ঢাকার বুকে একঝাঁক সেনবাগ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএ গ্রুপ অব কোম্পানিজের কো-অর্ডিনেটর,জনাব হাসান মঞ্জুর।ঢাকাস্থ সেনবাগ ছাত্র কল্যান পরিষদের সাবেক সভাপতি জনাব মো: জসিম উদ্দিন ও সম্পাদক জনাব লায়ন মু. আবদুল জাব্বার মাহাদী। প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব ইসরাফিল রাজু, সেনবাগ পাঠাগারের যুগ্ম আহবায়ক ও আইন বিভাগের শিক্ষার্থী জনাব দিদার রকি। এ ছাড়া ও ফজলে রাব্বি (ঢাকা পলিটেকনিক, মেহেদী (ঢাকা কলেজ), তানজিল ও আমিরুল (সরকারি তিতুমীর কলেজ) আমানত (কবি নজরুল কলেজ) প্রমুখ।

যাতে ঢাকায় বসবাসরত নোয়াখালীর সেনবাগ উপজেলার শিক্ষার্থী, ব্যবসায়ী, রাজনীতিবিদ থেকে শুরু করে বিভিন্ন পেশার লোকের সমাগম ঘটে। যাতে শিক্ষার্থীদের পক্ষ থেকে নানাবিধ বিষয় উপস্থাপন করা হয়। তিতুমীরের শিক্ষার্থী মিয়া আমিরুল ইসলাম বলেন, " শিক্ষার্থীরা ঢাকায় অবস্থান কালে পড়াশোনার পাশাপাশি পার্ট-টাইম জব, টিউশনি ইত্যাদি পেতে সমস্যা পোহাতে  হয়। সেনবাগের শিক্ষার্থীরা বেশ সৃজনশীল । পরিচিতদের একটু সহযোগিতা পেলে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি অন্যান্য জায়গায়ও বেশ ভালো করতে পারবে।"

বিশেষ অতিথি জনাব হাসান মঞ্জুর শিক্ষার্থীদের উদ্দেশ্য  বলেন- "আমি বরাবরের মতই সেনবাগের শিক্ষার্থীদের যে কোন বিষয়ে পাশে থাকব, তাদের সাফল্য আমাকে গর্বিত করে। তাদের জন্য আমার দরজা ২৪ ঘন্টা খোলা থাকবে"

জনাব জসিম উদ্দিন স্মৃতি চারণ করে বলেন , "আমরা ১৯৯৬-৯৭ থেকে স্টুডেন্টস অর্গানাইজেশন এর সাথে সম্পৃক্ত, শিক্ষার্থীদের চাহিদা গুলো বুঝতে পারি এবং সে মোতাবেক তাদের পাশে থাকার চেষ্টা করি, পাশে রেখে যাবো তাদের"

সাবেক সংগঠক জনাব মাহাদী জানান ," আমি যখন ঢাকাস্থ সেনবাগ ছাত্রকল্যান সমিতির সাধারণ সম্পাদক ছিলাম তখন থেকেই শিক্ষার্থীদের টিউশন, ভর্তি সহায়তা ইত্যাদি প্রদান করতাম। আমার যে কোন সহযোগিতা সেনবাগ এর শিক্ষার্থীদের জন্য বরাবরই অব্যাহত থাকবে"

উক্ত আয়োজনের সভাপতিত্বে থাকা জনাব জহির বাবর বলেন, শিক্ষার্থীদের সমস্যা অনুভব করেই "সেনবাগ স্টুডেন্টস ফোরাম, ঢাকা" এর সৃষ্টি। ঢাকাস্থ সেনবাগ এর শিক্ষার্থীদের যে কোন বিপদে আপদে, সুখ-দুঃখে পাশে থাকবে এই প্লাটফর্ম।

জনাব কামরুজ্জামান বলেন, " একটা সংগঠন চলতে হলে আন্তরিকতা লাগে, সেনবাগ স্টুডেন্টস ফোরাম সবার, সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহন, পরামর্শ, সমালোচনা এই সংগঠনকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

এসময় উপস্থিত বক্তারা একে অপরের পাশে থেকে সেনবাগের কল্যাণে এক হয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।