ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

৪৫ কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন কেন্দ্রীয় আ.লীগ নেতা শামীম


নিউজ ডেস্ক
১৪:৪৩ - বুধবার, মে ৩, ২০২৩
৪৫ কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন কেন্দ্রীয় আ.লীগ নেতা শামীম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে লক্ষ্মীপুরের কমলনগরে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন বাংলাদেশ আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

বুধবার সকালে উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরপাগলা গ্রামে অর্ধশতাধিক নেতাকর্মীদের নিয়ে কৃষক আবুল খায়ের নাজু'র ৬ একর জমিনের এ ধান কাটেন তিনি।

এসময় ধান কাটা মাঠে উপস্থিত ছিলেন,চরকাদিরা ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য আশ্রাফ উদ্দিন রাজন রাজু, তৃনমুল লীগের লক্ষ্মীপুর জেলা আহবায়ক ভিপি নুরনবী চৌধুরী ,আওয়ামীলীগ নেতা খোকন মেম্বারসহ উপজেলা আওয়ামী লীগ ও অংঙ্গ সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী।

উপকারভোগী কৃষক নাজু কারী জানান,'স্বল্প সময়ে সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমে আওয়ামীলীগ নেতা ইস্কান্দার মির্জা শামীম আমার পাশে দাঁড়িয়ে আমাকে অন্তত পঞ্চাশ হাজার টাকা খরচের থেকে বাঁচিয়েছেন। এসময় কেন্দ্রীয় এ নেতার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম বলেন, ‘কৃষকরত্ন’ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে রাজনৈতিক সন্ত্রাস মোকাবেলায় রাজপথে ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কৃষকের পাশে আছি এবং থাকবো। এছাড়া কমলনগরসহ দেশের প্রতিটি জেলা- উপজেলায় কৃষকের ধান ঘরে না ওঠা পর্যন্ত আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মাঠে থাকবে জানিয়ে তিনি আরও বলেন, বৈশ্বিক খাদ্য সংকট হলেও দেশে কোনো খাদ্য সংকট হবে না। কৃষকের উৎপাদিত ফসল ঘরে তুলতে পারলে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকবে বলে তিনি জানান।

প্রসঙ্গত,কেন্দ্রীয় নেতা ইস্কান্দার শামিম মির্জা রামগতি -কমলনগরের প্রায় ৪৫জন দরিদ্র কৃষকের ৪৫টি ধান ক্ষেত মাঠে নিজে স্বয়ং উপস্থিত থেকে স্বেচ্ছাশ্রমে ধানকেটে ঘরে তুলে দেয়ার কর্মসূচী হাতে নেন। এর আগেও তিনি প্রধানমন্ত্রীর যে কোন নির্দেশে সবসময় মানুষের পাশে থেকে কাজ করেছেন।