ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ৯০ জনের বিরুদ্ধে মামলা


নিউজ ডেস্ক
১০:৩০ - মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০২৩
হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ৯০ জনের বিরুদ্ধে মামলা

হবিগঞ্জ শহরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় বিএনপির ৯০ জন নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। সোমবার (১১ ডিসেম্বর) রাতে এসআই জয় পাল বাদী হয়ে পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে এ মামলা করেন।

মামলায় ৪০ জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাত আসামি করা হয় আরও ৪০ থেকে ৫০ জনকে।

হবিগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব এই তথ্য নিশ্চিত করেছেন। দায়েরকৃত মামলায় জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদকে প্রধান আসামি করা হয়েছে। জেলা যুবদলের সদস্য সচিব শফিকুর রহমান সিতু ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জিল্লুর রহমানকেও এ মামলার আসামি করা হয়। 

এদিকে, সংঘর্ষের সময় আহত দুই সাংবাদিকের মধ্যে মাই টিভির হবিগঞ্জ জেলা প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভর চোখে গুরুতর জখম হয়েছে। তিনি ঢাকার ইসলামিয়া চক্ষু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এক সপ্তাহ পর তার চোখের অপারেশন হবে। আহত অপর সাংবাদিক দেশ টিভির জেলা প্রতিনিধি আমির হামজার অবস্থা শঙ্কামুক্ত। দুই সাংবাদিক আহত হওয়ার ঘটনায় রোববার রাতে হবিগঞ্জ প্রেসক্লাবে এক জরুরি সভায় এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে মানবাধিকার, আইনের শাসন ও ন্যায়বিচারের দাবিতে শায়েস্তানগর এলাকায় মানববন্ধন করেন বিএনপি নেতারা। এ সময় পুলিশ সদস্যদের সঙ্গে সংঘর্ষ হয় বিএনপি নেতাকর্মীদের। এতে দেশ টিভির জেলা প্রতিনিধি আমির হামজা ও মাইটিভির জেলা প্রতিনিধি নীরঞ্জন গোস্বামী শুভ, ৬ জন পুলিশসদস্যসহ অন্তত ৫০ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৬৯ রাউন্ড বুলেট ও ২৯ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।