ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

নাজিমউদ্দিন ভূঁইয়ার ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল


নিউজ ডেস্ক
১১:৩৫ - মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২
নাজিমউদ্দিন ভূঁইয়ার ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল

বন্দর উপজেলার মদনপুরে অবস্থিত নাজিমউদ্দিন ভূঁইয়া কলেজের প্রতিষ্ঠাতা ও মদনপুর ইউপি’র প্রয়াত চেয়ারম্যান নাজিমউদ্দিন ভূঁইয়ার ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে (২০ সেপ্টেম্বর) মঙ্গলবার দুপুর ১২টায় অত্র কলেজ অডিটরিয়ামে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মহতি অনুষ্ঠানে অত্র কলেজের গভর্নিং বডির সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার বক্তব্যে বলেন, ‘নাজিমউদ্দিন ভূঁইয়া অত্র অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ব্যাপক ভূমিকা রেখে গেছেন। যার ফলে এলাকার শিক্ষার্থীরা স্বল্প খরচে শিক্ষা অর্জন করতে সক্ষম হয়েছে এবং ব্যবসা ও চাকুরি সহ বিভিন্ন পেশায় সম্পৃক্ত হয়ে নিজের জীবনকে আলোকিত করতে পেরেছে। তাই আমরা এই শিক্ষানুরাগীকে শ্রদ্ধাভরে স্মরণ করছি এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি’। তিনি আরও বলেন, ‘অত্র কলেজের সাথে সম্পৃক্ত সকলের অক্লান্ত শ্রমের কারণে এ কলেজ আজকে একটি ভালো জায়গায় পৌছেছে। শিক্ষার মান ও অবকাঠামোগত উন্নয়নের জন্য আমরা যথাসাধ্য কাজ করছি। আশা করি এবছরেই অত্র কলেজে উচ্চ মাধ্যমিকে বিজ্ঞান বিভাগ চালু হবে। শিক্ষার্থীরা তোমরা ভালোভাবে লেখাপড়া করে এবং ভালো ফলাফল অর্জন করে অত্র কলেজের সুনাম বৃদ্ধি করলেই নাজিমউদ্দিন ভূঁইয়ার পরিশ্রম স্বার্থক হবে’।

অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সামছুল হকের সভাপতিত্বে, সহযোগী অধ্যাপক আব্দুল হান্নান খাঁনের পরিচালিত দোয়ায় ও সহকারী অধ্যাপক আব্দুল আউয়াল ভূঁইয়ার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অত্র কলেজের গভর্নিং বডি’র অভিভাবক সদস্য কাজী কবির হোসাইন, মনিরুল ইসলাম মনু, হিতৈষী সদস্য নাজিম উদ্দিন, সাবেক কো-অপ্ট সদস্য এডভোকেট আল মামুন ভূঁইয়া, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক নিজামউদ্দিন চৌধুরী, ইয়াসমিন আরা বেগম, মদনপুর ইউনিয়ন ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুসলিম প্রধান সহ কলেজের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও বিপুল সংখ্যক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৬ সেপ্টেম্বর নাজিমউদ্দিন ভূঁইয়া মৃত্যুবরণ করেন। তিনি এ আর ভূঁইয়া এন্ড কোং ট্রাস্ট (জুট প্রিমিসেস) এর প্রতিষ্ঠাতা আব্দুর রহমান ভূঁইয়া’র সন্তান, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ আব্দুস সাত্তার ভূঁইয়ার ছোট ভাই এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়া’র বড় ভাই। তিনি মদনপুর ইউনিয়ন পরিষদের টানা ২০ বছর চেয়ারম্যান এবং মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়েরও টানা ২০ বছর পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে টানা ১৫ বছর এবং বাংলাদেশ জুট এসোসিয়েশনের সহ-সভাপতি হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।