ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বরগুনায় ১৪৪ ধারা জারি


নিউজ ডেস্ক
১৪:১৪ - রবিবার, জুলাই ৩, ২০২২
বরগুনায় ১৪৪ ধারা জারি

বরগুনার বেতাগী উপজেলায় একই স্থানে বিএনপি দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এ কারণে বন্ধ রয়েছে এখনকার বাস চলাচল। এতে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

রোববার (৩ জুলাই) বিকেল ৪টায় বেতাগী উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গ্রুপের এবং এক ঘণ্টা পরে বিকেল ৫টায় পৌর শহরের ডাকবাংলোর সামনে অন্য একটি গ্রুপের কর্মিসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

জানা যায়, একই সময়ে উপজেলা বিএনপির দুই গ্রুপ আলাদা স্থানে কর্মিসভার আয়োজন করে। এতে সকাল থেকে বিএনপির দলীয় কার্যালয়ের সামনের সড়কসহ পুরো পৌর শহরে থমথমে পরিবেশ দেখা দেয়। তাদের দুই গ্রুপের ডাকা সভার জেরে সংঘর্ষ-হামলার শঙ্কা তৈরি হয়।

এ নিয়ে রোববার দুপুরে বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সদস্যসচিব তারিকুজ্জামান টিটুসহ জেলা নেতারা এলেও দুই গ্রুপ এক না হয়ে আলাদা জায়গায় কর্মিসভা করার কথা জানান। এতে বিশৃঙ্খল পরিস্থিতি দেখা দিলে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে উপজেলা বিএনপির এক গ্রুপের নেতা হুমায়ুন কবির মল্লিক বলেন, তেমন কোনো খারাপ পরিস্থিতি সৃষ্টি হয়নি। আওয়ামী লীগের মদদে শাহজাহান কবির গ্রুপ করে দলীয় কার্যালয়ের বাইরে সভার আয়োজন করেছে।

উপজেলা বিএনপির অন্য গ্রুপের নেতা সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান কবির বলেন, আমরা এক হয়ে কর্মিসভা আয়োজন করতে কাজ করেছি। কয়েকবার তাদের সঙ্গে কথা বলেছি কিন্তু তারা একমুখী নেতৃত্ব চায়। তাই এমন সমস্যা।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন বলেন, অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষ এড়াতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। রোববার দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে।