ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

অস্ত্র নিয়ে টিকটক করা সেই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার


নিউজ ডেস্ক
৭:৪৫ - সোমবার, এপ্রিল ১০, ২০২৩
অস্ত্র নিয়ে টিকটক করা সেই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বিল্লাল মৃধা নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেশীয় অস্ত্র নিয়ে বানানো টিকটক ভিডিও পোস্ট করায় জেলা ছাত্রলীগ তাকে সাময়িক বহিষ্কার করেছে।

রোববার (৯ এপ্রিল) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক মো. ফাহিম আহমেদের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিল্লাল মৃধাকে সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

এদিন সকালে ছাত্রলীগের ওই নেতা টিকটক ভিডিওটি তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেন। এরপর থেকেই ভিডিওটি ভাইরাল হয়। বিল্লাল মৃধা একই উপজেলার দক্ষিণ কামারগ্রাম মহল্লার বাসিন্দা। 

গত রোববার সকাল ৮টার দিকে নিজের আইডিতে টিকটক ভিডিওটি পোস্ট করেন বিল্লাল মৃধা। এ ঘটনায় বিতর্ক সৃষ্টি হলে প্রায় চার ঘণ্টা পর তিনি পোস্টটি মুছে দেন। 

৯ সেকেন্ডের ভাইরাল ওই ভিডিওতে দেখা যায়, একটি কালো রঙের টিশার্ট ও লুঙ্গি পরে এক তরুণ বিছানায় বসে আছেন। রামদাসহ বেশ কয়েকটি দেশীয় অস্ত্র একটি সাদা বস্তায় ভরছেন তিনি। ভিডিওতে তাকে, 'আরে দুই একটা গ্যাঞ্জাম কইরা ভাবোস তুই এলাকার সেরা, আমগো ইতিহাসটা গাইট্টা দেহিস। আমগো জীবনডাই গ্যাঞ্জাম দিয়া ভরা।' —এই ডায়ালগের সঙ্গে মুখ মেলাতে দেখা যায় ওই তরুণকে।

এদিকে এই ভিডিওটি ভাইরাল হওয়ার পর রোববার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে ফরিদপুর জেলা ছাত্রলীগ তাকে অব্যাহতির কথা জানায়। জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও মো. ফাহিম আহামেদ স্বাক্ষরিত একটি পত্রে বলা হয়, 'বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুর জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে বিল্লাল মৃধাকে (সহ-সভাপতি বোয়ালমারী উপজেলা ছাত্রলীগ) তার নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। সেই সঙ্গে আগামী সাত কার্যদিবসের মধ্যে সশরীরে হাজির হয়ে তাকে কেন স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হবে না তা কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হলো।'

এর আগে গত ২৭ মার্চ কোমরে পিস্তল গুঁজে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করায় বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব ওরফে সুদেব বিশ্বাসের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়। পরে তাকে জেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি দিয়ে আগামী সাত কার্যদিবসের মধ্যে সশরীরে হাজির হয়ে তাকে কেন স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হবে না তার কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়। বিল্লাল মৃধার সঙ্গে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব ওরফে সুদেব বিশ্বাসকে একই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে।

ছাত্রলীগের অব্যাহতি প্রাপ্ত সহ-সভাপতি বিল্লাল মৃধা বলেন, টিকটক ভিডিওটি আমার ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়েছে ঠিকই, কিন্তু এটা আমি পোস্ট করিনি। কয়েক মাস আগে আমার মোবাইলটি চুরি হয়ে যায়। এরপর আজ সকালে কারা আমার আইডিতে টিকটক ভিডিও পোস্ট করেছে জানি না। পরে জানতে পেরে ডিলিট করে দিয়েছি।

তিনি আরও বলেন, টিকটক ভিডিওতে যার ছবি-ভিডিও দেখা যাচ্ছে ওটা আমার ছবি নয়। আমার ছবির সঙ্গে মিলিয়ে দেখেন ওটা আমি নই। কার ভিডিও তাও বলতে পারব না।

বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, ছাত্রলীগ নেতা বিল্লাল দেশীয় অস্ত্রসহ একটি টিকটিক ভিডিও ফেসবুকে আপলোড করে। তবে ভিডিওটি তার নিজের নয় এ ব্যাপারে পুলিশ নিশ্চিত। তিনি কার ভিডিও নিয়ে আপলোড করেছেন এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য খোঁজা হচ্ছে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন। 

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী বলেন, সংগঠন পরিপন্থি কাজ করায় ওই দুই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তারা আগামী সাত কার্যদিবসের মধ্যে এ ঘটনার সন্তোষজনক জবাব দিতে না পারলে কেন্দ্রে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হবে।