ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

পদ্মা সেতুর ৪২ দিনে টোল আদায় ১০১ কোটি টাকা


নিউজ ডেস্ক
১১:৪১ - রবিবার, আগস্ট ৭, ২০২২
পদ্মা সেতুর ৪২ দিনে টোল আদায় ১০১ কোটি টাকা

পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পরদিন থেকে আজ পর্যন্ত ৪২ দিনে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। এ সময় সেতুর ওপর দিয়ে পারাপার হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৮১টি যানবাহন।

রোববার (৭ জুলাই) বিকেল ৪টায় বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন।

তিনি বলেন, পদ্মা সেতু চালুর দিন থেকে আজ পর্যন্ত ৪২ দিনে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা টোল আদায় হয় এবং গত ২৪ ঘণ্টায় আদায় হয় ২ কোটি ১ লাখ টাকা। এ সময় ১৪ হাজার ৪১৫টি যানবাহন পারাপার হয়েছে।

সেতু কর্তৃপক্ষ জানায়, গত ২৬ জুন থেকে ৬ আগস্ট (শনিবার) পর্যন্ত ৪২ দিনে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা টোলা আদায় করা হয়। এ সময় ৭ লাখ ৯৭ হাজার ৮১ টি যানবাহন দুই প্রান্ত দিয়ে পাড় হয়েছে।

গত ৪২ দিনে জাজিরা প্রান্তে ৫০ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৫০০ টাকা টোল আদায় হয়। এ সময় ৩ লাখ ৯৩ হাজার ১০২টি যানবাহন পার হয় আর মাওয়া প্রান্তে ৫০ কোটি ৬৪ লাখ ২ হাজার ৯০০ টাকা টোল আসে। যানবাহন পার হয় ৩ লাখ ৯৬ হাজার ১৩৮টি।

এ ছাড়া উদ্বোধনের পর প্রথম এক মাসে পদ্মা সেতু থেকে ৭৬ কোটি ৯ লাখ ৯১ হাজার ৩৫০ টাকা টোল আদায় হয়। এ সময় ৬ লাখ ১৭ হাজার ৫৫ যানবাহন পারাপার হয় সেতু দিয়ে।

প্রসঙ্গত, গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। ২৬ জুন থেকে সেতুটি সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর প্রথম ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়। সেদিন সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে।