ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

তিতুমীর কলেজে আবরার স্মরণে মোমবাতি প্রজ্বলন


নিউজ ডেস্ক
১৭:৩৬ - রবিবার, অক্টোবর ৬, ২০২৪
তিতুমীর কলেজে আবরার স্মরণে মোমবাতি প্রজ্বলন

তিতুমীর কলেজ প্রতিনিধি:: শহীদ আবরার ফাহাদ স্মরণে সরকারি তিতুমীর কলেজে মোমবাতি প্রজ্জ্বলন ও দোয়া মাহফিলের আয়োজন করেছে শিক্ষার্থীরা।

রবিবার (৬ অক্টোবর) শহীদ আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়।

আবরার ফাহাদের স্মৃতিচারণ করে তিতুমীর কলেজ শিক্ষার্থী সুজন মিয়া বলেন, বুয়েট ছাত্র আবরার ফাহাদকে ছাত্রলীগের সন্ত্রাসীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছিল। তার অপরাধ ছিল, সে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কথা বলেছিল। আজকের এই ২৪-এর গণঅভ্যুত্থানে আবরারই ছিল আমাদের অনুপ্রেরণা।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী গোলাম কিবরিয়া মোয়াজ বলেন, স্বৈরশাসনের বিরুদ্ধে আমাদের যে আন্দোলন, তার প্রথম শহীদ ছিলেন আবরার ফাহাদ। আমরা আবরারসহ ২৪-এর গণঅভ্যুত্থানে শহীদদের আত্মত্যাগের স্পৃহা নিয়েই সোনার বাংলা গড়তে চাই।

আরেক শিক্ষার্থী জাহাঙ্গীর সানি বলেন, আবরার ফাহাদকে হত্যার কারণ ছিল অন্যায়ের প্রতিবাদ করা। ফ্যাসিস্ট সরকার ও তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগ এদেশের মানুষের মত প্রকাশের অধিকার ক্ষুন্ন করছে। আবরার ছিলেন সেই অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রতীক। আমরা ২৪-এর গণঅভ্যুত্থানের সৈনিক, এবং যদি ফ্যাসিজম আবার মাথাচাড়া দেয়, আমরা তা প্রতিরোধ করব।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা শহীদ আবরার ফাহাদসহ ২৪-এর গণঅভ্যুত্থানে তিতুমীর কলেজের শহীদ মামুন ও অন্যান্য শহীদদের স্মরণ করেন। মোমবাতি প্রজ্জ্বলনের পর আবরার ফাহাদ এবং অন্যান্য শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।