ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বিশ্ব লায়ন সেবা দিবস ঘিরে নানা আয়োজন


নিউজ ডেস্ক
১৪:২৯ - শুক্রবার, অক্টোবর ৪, ২০২৪
বিশ্ব লায়ন সেবা দিবস ঘিরে নানা আয়োজন

বিশ্ব লায়ন সেবা দিবস উপলক্ষে লায়ন্স জেলা ৩১৫ এ১-এর উদ্যোগে অক্টোবর সেবা সপ্তাহের কার্যক্রম এক বর্ণার্ট র-্যালির মাধ্যমে অনুষ্ঠিত হয়। জেলার গভর্নর ইন্জিনিয়ার মোহাম্মদ সেলিম মিয়া অন্যান্য লায়ন নেতৃবৃন্দের সাথে কবুতর ও বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন। 

৪ অক্টোবর (শুক্রবার) রাজধানীর আগারগাঁও পর্যটন ভবন থেকে র‍্যালি টি শুরু হয়। প্রায় দেড়-হাজারেরও বেশি লায়ন ও লিও এর অংশগ্রহণে এটি উৎযাপিত হয়।

পরে বি. এল. এফ মিলনায়তনে রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। এতে লায়ন, লিও সকলের স্বতঃস্ফূর্ত ছিলো চোখে পড়ার মতো। এছাড়াও এদিন বিকেলে চারুকলা ইন্সটিটিউটে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিপুল সংখ্যক শিক্ষার্থীর অংশগ্রহণ হয় এতে।

এ উপলক্ষে রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচিতে প্রায় ১০০ ব্যাগ রক্ত সংগৃহীত হয়।

এছাড়া শিশু-কিশোরদের মাঝে একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রায় ১৫০ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। 

কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে জেলার গভর্নর ইন্জিনিয়ার মোহাম্মদ সেলিম মিয়া বলেন, অক্টোবর মাস ব্যাপী আমরা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। আত্ম মানবতার সেবায় এবং ক্যান্সার সচেতনতা, চাইল্ডহুড ক্যান্সার ইত্যাদি মিলিয়ে ৭-৮ টি বিষয়ক সচেতনতা ও সম্ভাবনা নিয়ে কার্যক্রম থাকবে। আমাদের ১৭০টা ক্লাব এবং ৩২ টা লিও ক্লাবের সমন্বয়ে কাজ করে যাবো। আজকের আনুষ্ঠানিকতায় সবার মাঝে বিষয়গুলো নিয়ে কথা হয়েছে । র‍্যালির মাধ্যমে আমরা মানুষদের মাঝে লায়নিজম এর বিষয়গুলো ছড়িয়ে দিতে চাই। যাতে মানুষ লায়ন পরিবারে আসে। আমাদের লায়ন পরিবারে যত বড় হবে আমরা মানুষের মাঝে তত বেশি সেবা দিতে পারবো। আমরা বন্যাকবলিত এলাকাগুলোতে দেশি-বিদেশি অর্থায়নে কাজ করেছি। কলেজ পড়ুয়া অধম্য মেধাবী শিক্ষার্থীদের নিয়ে আমাদের পরিকল্পনা হচ্ছে। মাসে ২ হাজার করে ৩০ মাস মেয়াদি আর্থিক উপহার দেওয়া প্রজেক্ট নিতে যাচ্ছি। আমরা ফ্রেন্ডশিপের মাধ্যমে শুরু করে ফেলোশিপ এবং পরবর্তীতে সদস্য করে থাকি।