ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আন্দোলনত শিক্ষার্থীরা মুক্তির সন্তান, স্বপ্নের বিপ্লব গড়ে তুলছে


নিউজ ডেস্ক
২১:০৫ - বুধবার, জুলাই ১৭, ২০২৪
আন্দোলনত শিক্ষার্থীরা মুক্তির সন্তান, স্বপ্নের বিপ্লব গড়ে তুলছে

সরকারি চাকরি ক্ষেত্রে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনত সাধারণ শিক্ষার্থীদের মুক্তির সন্তান বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেন, তারা দেশের মানুষের স্বপ্নের বিপ্লব গড়ে তুলেছে।

বৃহস্পতিবার (১৭ জুলাই) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল থেকে সাধারণ শিক্ষার্থীদের ডাকা শান্তিপূর্ণ সাটডাউন কর্মসূচিতে বিজিবি, র‌্যাব, পুলিশ, সোয়াত পাকিস্তান হানাদার বাহিনীর মতো ন্যাক্কারজনক হামলা চালাচ্ছে।

রিজভী বলেন, কোটা সংস্কার আন্দোলন বঞ্চিত মানুষের অধিকার আদায়ের আন্দোলন। এই দাবি আদায়ের লড়াইয়ে ছাত্রলীগ ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ আক্রমণ করে এ পর্যন্ত ৮ জন মাছুম কিশোর তরুণকে হত্যা করা হয়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে ক্যাম্পাসে এই আক্রমণ চলছে। গুলি, রাবার বুলেট, টিয়ার সেল, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে রণক্ষেত্র তৈরি করা হয়েছে।

তিনি বলেন, বৈষম্যবিরোধী সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন যেন স্বপ্নের বিপ্লব হয়ে উঠছে। আমরা যেমন সেদিন তরুণদের ফরাসি বিপ্লব দেখেছি, আমরা যেমন মার্কিন স্বাধীনতার বিপ্লব দেখেছি এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধ দেখেছি।

দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারের বিবরণ তুলে ধরে তিনি বলেন, গত মঙ্গলবার ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবনকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু পুলিশ স্টেটমেন্ট দিয়ে বলেছে শ্রাবনকে নাকি দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে গ্রেপ্তার করা হয়েছে। এটা সম্পূর্ণ মিথ্যা।