ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

দলীয় কর্মকাণ্ডে আত্মরক্ষার জন্য দেশ ছাড়লো আশিক


নিউজ ডেস্ক
২০:০২ - শুক্রবার, সেপ্টেম্বর ১৩, ২০২৪
দলীয় কর্মকাণ্ডে আত্মরক্ষার জন্য দেশ ছাড়লো আশিক

দীর্ঘ ১৫ বছরের ক্ষমতার অবসানের পর গত ৫ আগস্ট দেশ ছাড়েন শেখ হাসিনা। হাসিনা সরকারের পতনের আগে ও পরে বিভিন্ন সময়ে আওয়ামীগের অনেক নেতা ও কর্মীদেরকে দেশ ছাড়তে দেখা যায়। দলীয় নানা কর্মকাণ্ডের ফলে আত্মরক্ষায় দেশ ছাড়েন অনেকেই। তাদের মধ্যেই একজন নারায়ণগঞ্জের আওয়ামীগ কর্মী আশিকুল ইসলাম আশিক। যিনি এরই মাঝে দলটির একজন উপদেষ্টার সাথে দেশ পাড়ি দিয়েছেন। 

সর্বশেষ নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের নেতা হিসেবে কাজ করেছেন আশিক। যিনি একসময়ের নারায়ণগঞ্জ জেলা ইন্টার স্কুল ও প্রিমিয়ার ক্রিকেট লিগের একজন দুর্দান্ত খেলোয়াড় ও ছিলেন। তার বাবা তৎকালীন বাংলাদেশ জাতীয় পার্টির স্থানীয় সংসদ সদস্য নাসিম ওসমানের সহযোগী ছিলেন। 

আশিক ২০০৪ বিএনপি ক্ষমতা থাকাকালীন অবস্থায়  নাসিম ওসমানের সহযোগী হাজী রিপনের অনুসারী হয়ে 'বাংলাদেশ জাতীয় পার্টিতে' যোগদান করেন। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের শেখ রাসেল পরিষদের সদস্য হিসেবে যুক্ত হোন।

অত্যন্ত মেধাবী ও  তুখোড় বুদ্ধিমত্তার কারণে খুব অল্প বয়সেই ঢাকার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে সুসম্পর্ক গড়ে ওঠে। সময়ের সাথে সাথে আশিক নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাথে  জড়িয়ে পড়ে। ২০০৬ সালে নারায়ণগঞ্জের কেন্দ্রস্থল চাষাড়ায় তার বন্ধু মুখলেসুর রহমানকে নেতৃত্বে রেখে একটি শক্তিশালী রাজনৈতিক দুর্গ গড়ে তোলে।

আশিক তৎকালীন নারায়ণগঞ্জের কিছু গুরুত্বপূর্ণ এলাকা যেমন দেওভোগ, ২ নং বাবুরাইল, ১ নং বাবুরাইল, জল্লার পাড়, পাইকপাড়া , নিতাইগঞ্জ ও শহীদ নগর হতে শুরু করে বন্দর, সোনারগাঁ, পাগলা, ফতুল্লা ও পঞ্চপটির হাজারো সমবয়সী কর্মীকে নারায়ণগঞ্জের রাজনৈতিক প্রাণকেন্দ্র চাষাড়ার সাথে একত্রিত ও সমন্বয় করতে সফল হয়। বেশ কিছু বার তাকে রাজনৈতিক উদ্দেশ্যে দলীয় ও বিরোধী দলের হামলার শিকার হতে হয়। 

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার উপদেষ্টা মন্ডলীর সদস্যদের সাথে ও ঢাকা কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ কিছু নেতার সাথে প্রতিনিয়তই যোগাযোগ রাখতেন আশিক। এছাড়াও শেখ হাসিনার নিজ বাসভবন ধানমন্ডি ৩২ এবং গণভবন থেকেও অত্যন্ত গোপনীয়তার সাথে তাকে বের হতে দেখা যায় অনেকবার।

কিছুদিন আগে ঘটে যাওয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার একক সিদ্ধান্তে উপদেষ্টা মন্ডলীর অনেক সদস্যরাই গোপনে দেশ ত্যাগ করেন। 

এমনই অবস্থায় গত ১০ জুলাই শেখ হাসিনা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রাজনৈতিক উপদেষ্টা কাজী মাহবুব হাসান এর সাথে একই ফ্লাইটে কানাডার ভ্যানকুভার এর  উদ্দশ্যে দেশ ত্যাগ করেন আশিক। বর্তমানে তারা একসাথে একই শহরে আছে বলে জানা যায়।