ঢাকা বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

Popular bangla online news portal

উত্তেজিত করোনার তোপে পাঁচ ট্রেনে নিষেধাজ্ঞা


super admin
২০:২৭ - বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২
উত্তেজিত করোনার তোপে পাঁচ ট্রেনে নিষেধাজ্ঞা

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় ঢাকা বিভাগের সাত জেলায় আগামী নয় দিন জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।এর প্রেক্ষিতে নিষেধাজ্ঞা জারি করা জেলাগুলোর মধ্যে চলাচলকারী পাঁচটি ট্রেন বাতিল করেছে রেলপথ মন্ত্রণালয়। এছাড়া খুলনাগামী সব যাত্রীবাহী ট্রেন যশোর পর্যন্ত চলাচল করবে।

এছাড়া, মঙ্গলবার (২২ জুন) সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলমের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, , আজ থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত গাজীপুর জেলার মধ্যে চলাচলরত তুরাগ এক্সপ্রেস ও কালিয়াকৈর কমিউটার ট্রেন বাতিল করা হয়েছে। গাজীপুরের মধ্যে অবস্থিত সব স্টপেজ লকডাউন থাকা পর্যন্ত বাতিল থাকবে। কোনো আন্তঃনগর ট্রেন থামবে না।  

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গোপালগঞ্জ-রাজশাহীর মধ্যে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, খুলনা-রাজবাড়ীর মধ্যে চলাচলকারী নকশীকাঁথা এক্সপ্রেস ও রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ীর মধ্যে চলাচলকারী রাজবাড়ী এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। 

এসব সিদ্ধান্ত আগামী ৩০ জুন পর্যন্ত অথবা সংশ্লিষ্ট জেলায় লকডাউন থাকা পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জে এ বিধিনিষেধের আওতায় থাকবে। এ সাত জেলার মধ্যে মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, মাদারীপুর রেল নেটওয়ার্কে নেই।

মন্ত্রিপরিষদের আদেশের পর এসব জেলার ওপর দিয়ে চলাচল করা কোনো ট্রেন থামবে না বলে জানান রেলমন্ত্রী।

আদেশে বলা হয়েছে, বিধিনিষেধের সময়ে এ সাত জেলায় সার্বিক কার্যাবলি/চলাচল (জনসাধারণের চলাচলসহ) বন্ধ থাকবে।