ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বসন্ত বরণকে ঘিরে ব্যস্ত সময় পার করছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা


নিউজ ডেস্ক
১৪:৪৮ - মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০২৪
বসন্ত বরণকে ঘিরে ব্যস্ত সময় পার করছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা

কুমার সপ্তর্ষি রায় 

দখিনা বাতাসের ছোঁয়ায় হেলে পড়ে গাছের পাতা। আগমনীর রঙে রাঙাতে নতুন কুড়ির যতো অপেক্ষা। আসছে আসছে বলে আবারও ফিরেই এলো বাঙালির প্রাণের স্পন্দন "বসন্ত উৎসব"।  শুষ্ক পল্লবের চাদর ছুঁড়ে পাখিরাও যেন আজ আত্নহারা। গাছে গাছে ফুটেছে ফুল, জেগেছে নতুন কুঁড়ি,  এরইমধ্যে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে বসন্তবরণ ও পিঠা উৎসবকে ঘিরে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ক্যাম্পাস প্রাঙ্গন। আর এই বসন্তবরণকে ঘিরে প্রস্তুতি শুরু করেছে বাংলা বিভাগের শিক্ষার্থীরা ।

বসন্ত বরণ ও পিঠা উৎসবের প্রস্তুতি নিয়ে বাংলা বিভাগের শিক্ষার্থী মেহের বলেন, উৎসবকে ঘিরে আমাদের প্রস্ততি প্রায় শেষপ্রান্তে।কে কোন পিঠা বানাবে সেটির দায়িত্বও ইতোমধ্যেই ভাগ করে দিয়েছি। এদিন নানান পদের মুখরোচক পিঠা পুলি আমাদের স্টলে থাকবে।  তিনি আরো বলেন, যেহেতু আমি ক্যাম্পাসের হলেই থাকি সেহেতু আমার তৈরিকৃত পিঠাগুলো বানানোর প্রস্ততি আমি হলেই নিচ্ছি। ‌উৎসবের দিন সকল শিক্ষার্থীদের পিঠা কিনে খাওয়ার অনুরোধ জানিয়ে বাংলা বিভাগের স্টল থেকে সর্বোচ্চ পিঠা বিক্রি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য , তিতুমীর কলেজের পুরাতন বিজ্ঞান ভবন চত্বরে আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে বসন্তবরণ ও পিঠা উৎসব। এদিন ক্যাম্পাস প্রাঙ্গনে ২৪টি স্টল বসার কথা রয়েছে।