ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

রাস্তা থেকে সরানো হলো ৭ শতাধিক গ্যাস সিলিন্ডার


নিউজ ডেস্ক
৭:২৪ - মঙ্গলবার, মার্চ ১২, ২০২৪
রাস্তা থেকে সরানো হলো ৭ শতাধিক গ্যাস সিলিন্ডার

ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের একটি অনন্য উদ্যোগ ‘ম্যাসেজ টু কমিশনার’ (এমটুসি)। তিনি কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করার পরপরই দেশের প্রাণকেন্দ্র ঢাকার নাগরিকদের দ্রুত ও স্মার্ট পুলিশি সেবা কার্যক্রমের অংশ হিসেবে ‘ম্যাসেজ টু কমিশনার’ সার্ভিস চালু করেন।

এর মাধ্যমে ডিএমপির যেকোনো নাগরিক পুলিশি সেবা সংক্রান্ত যেকোনো তথ্য, অভিযোগ, ইন্টেলিজেন্স, মতামত +৮৮০১৩২০ ২০২০২০ অথবা +৮৮০১৩২০ ১০১০১০ নম্বরে টেক্সট মেসেজ বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে দিতে পারেন। কমিশনার অফিসের সরাসরি তত্ত্বাবধানে একটি টিম প্রেরিত মেসেজটি পাওয়া মাত্রই কার্যকরী পদক্ষেপ গ্রহণপূর্বক প্রেরককে ফিরতি মেসেজে অবহিত করেন।

গতকাল সোমবার রাতে এমটুসি’তে এক ব্যক্তি ম্যাসেজ করেন, মিরপুর ১৩ নম্বরে এপেক্স গার্মেন্টসের দুই ইউনিটের মধ্যবর্তী লেনে ১০ দিন ধরে শতাধিক গ্যাস সিলিন্ডার রাখা হয়েছে। আশপাশে প্রচুর আবাসিক বাসা রয়েছে। যদি কোনোভাবে অগ্নিসংযোগ হয়, একটি ভয়ংকর পরিস্থিতির অবতারণা হবে। ম্যাসেজের সঙ্গে রাস্তার ওপর গ্যাস সিলিন্ডার দিয়ে অর্ধেক বন্ধ করা রাস্তার ছবি সংযুক্ত করেন।

ম্যাসেজটি দেওয়ার পরপরই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য কাফরুল থানার ওসিকে ব্যবস্থা নেওয়ার জন্য জানানো হয়। সঙ্গে সচেতন নাগরিক হিসেবে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানানো হয় ম্যাসেজ পাঠানো ব্যক্তিকে।

পরদিন কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুকুল আলমের নেতৃত্বে মিরপুর-১৩ এপেক্স গার্মেন্টসের ২ ইউনিটের মাঝখানে বাগানবাড়ি নামে রোডে অভিযান পরিচালনা করে রাস্তা দখল করে রাখা ৭ শতাধিক গ্যাস সিলিন্ডার রাখার দায়ে বিল্লাল হোসেন আকন্দ নামে একজনকে গ্রেপ্তার করা হয়। এবং সরিয়ে ফেলা হয় সিলিন্ডারগুলো।