ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

রোটারী ক্লাব অফ বিক্রমপুরের আয়োজনে ফ্রী মেডিক্যাল ক্যাম্প


নিউজ ডেস্ক
১৩:৩৪ - রবিবার, অক্টোবর ১৩, ২০২৪
রোটারী ক্লাব অফ বিক্রমপুরের আয়োজনে ফ্রী মেডিক্যাল ক্যাম্প

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার কামারগাও আইডিয়াল হাই স্কুলে আজ রবিবার ফ্রী মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছে রোটারী ক্লাব বিক্রমপুর। রোটারি ইন্টারন্যাশনালের অন্তর্ভূক্ত ক্লাবটি সামাজিক সেচ্ছাসেবার অংশ হিসেবে প্রতি বছরের ন্যায় এবারও এই বিনামূল্যে স্বাস্থ্য সেবার আয়োজন করেছে। প্রায় চার শতাধিক রোগী এই ক্যাম্প থেকে সেবা গ্রহন করে। 

এই ক্যাম্পে সেবা গ্রহীতারা বিনামূল্যে ত্বকের রোগ, সাধারণ মেডিসিন, ডায়াবেটিস, গাইনোকোলজি এবং দৃষ্টিশক্তি পরীক্ষা করতে পেরেছেন। রোটারি ক্লাব অব বিক্রমপুর এর সভাপতি দীয়া মোহাম্মদ এর সার্বিক তত্বাবধায়নে মেডিক্যাল ক্যাম্পটি পরিচালিত হয়েছে। যুব সংগঠন রোটারেক্ট ক্লাব অব বিক্রমপুর এর সদস্যরা এই আয়োজনে সার্বিক সহযোগিতা করেছে। কামারগাও এলাকার প্রাক্তন চেয়ারম্যান ও সমাজ সেবক লিয়াকত খান পৃষ্ঠপোষকতা করেন।


এই স্বাস্থ্য ক্যাম্পে সেবা দেওয়া ডাক্তারা হলেন ডাঃ এম মুজাহেরুল হক, যিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) সাবেক সিনিয়র উপদেষ্টা এবং রোটারি ক্লাব অব বিক্রমপুরের সাবেক প্রেসিডেন্ট। আরও ছিলেন প্রফেসর ডাঃ নুরুল গনি, ডাঃ মো. জাহাঙ্গীর আলম, ডাঃ সাইফুর রহমান, ডাঃ সুমাইয়া আলম। আরো উপস্থিত ছিলেন সমাজ সেবক শিক্ষাবিদ জাহাঙ্গীর হোসেন খান, গবেষক ড. মো সাইদুল ইসলাম খান অপু, সাংবাদিক সফিক আহমেদ সিপন, শাহাদাত হোসেন আকাশ প্রমূখ।


এই ক্যাম্পে অংশগ্রহণকারী স্থানীয় জনগণ বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণ করার সুযোগ পেয়েছেন এবং এতে চিকিৎসা ও স্বাস্থ্য সচেতনতা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এলাকার বিভিন্ন প্রান্ত থেকে আনুমানিক ৪০০ শত রোগী মেডিক্যাল ক্যাম্প থেকে সেবা গ্রহন করে। সকাল নয়টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ সেবা চলে।