ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আশরাফুলের হ্যাটট্রিকে ইরানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ


super admin
২১:০০ - শনিবার, মার্চ ১৯, ২০২২
আশরাফুলের হ্যাটট্রিকে ইরানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

এএইচএফ কাপ হতিকে বাংলাদেশ টানা তিন ম্যাচ জিতল। আজ মঙ্গলবার গ্রুপের তৃতীয় ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারিয়েছে। এই জয়ে আশরাফুল আলম হ্যাটট্রিক করেন। আগের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন সোহানুর রহমান সবুজ। 

টানা তিন জয়ে নয় পয়েন্ট নিয়ে বি গ্রুপের শীর্ষে বাংলাদেশ। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওমান। গ্রুপের অন্য তিন দলের মধ্যে ইন্দোনেশিয়া ও ইরানের পয়েন্ট তিন এবং সিঙ্গাপুরের শূন্য। ফলে আজকের জয়ের মাধ্যমে বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে। ১৭ মার্চ ওমানের বিপক্ষ গ্রুপের শেষ ম্যাচটি গ্রুপ সেরা হওয়ার।

বৃষ্টির জন্য ম্যাচটি এক ঘন্টা বিলম্বে শুরু হয়। ম্যাচের চার মিনিটে বাংলাদেশ পিছিয়ে পড়ে। মোহাম্মদ আলীর ফিল্ড গোলে ইরান লীড নেয়। পাঁচ মিনিট পরেই আশরাফুল আলম কর্নার থেকে সমতা আনেন। প্রথম কোয়ার্টার ১-১ সমতায় শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশের গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১৪ মিনিট। পেনাল্টি কর্নার থেকে এবার লিড এনে দেন সেই আশরাফুল ২৯ মিনিটে। 

দ্বিতীয় কোয়ার্টারের পর দশ মিনিটের মধ্য বিরতি। বিরতির পরে আর ইরান খেলায় ফিরতে পারেনি। ৩৪-৩৯ মিনিটের মধ্যে বাংলাদেশ তিন গোল করে। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে খোরশেদ ব্যবধান ৩-১ করেন। দুই মিনিট পরেই মিলন ফিল্ড গোলে স্কোরলাইন ৪-১ করেন। ৩৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল নিজের হ্যাটট্রিক ও দলের পঞ্চম গোল করেন। ৪১ মিনিটে ইরানের নাভিদ পরাজয়ের ব্যবধান কমান। রোমান সরকার ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করলে ৬-২ এ শেষ হয় ম্যাচ। বাংলাদেশ টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলেছিল স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে। সেই ম্যাচে সারওয়ারের দল জিতেছিল ৭-২ গোলে। গতকাল দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে হারিয়েছে ৭-০ তে আজ ইরানকে ৬-২ ব্যবধানে। গ্রুপের শেষ ম্যাচ খেলবে ১৭ মার্চ ওমানের বিপক্ষে।