ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বেরোবি পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ডিবেটিং সোসাইটির বিতর্কের কর্মশালা


নিউজ ডেস্ক
১৪:৪৪ - শনিবার, মার্চ ২৩, ২০২৪
বেরোবি  পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ডিবেটিং সোসাইটির বিতর্কের কর্মশালা

সাইফুল্লাহ মাসুম ,বেরোবি প্রতিনিধি:: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ডিবেটিং সোসাইটির(পিএডিএস) সংসদীয় বিতর্কের কর্মশালা  ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠিত  হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৫ টায়  বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় ২০৫ নাম্বার রুমে এই কর্মশালা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

পিএডিএস এর সভাপতি মুরাদ হোসেন মুনের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক জুবায়ের ইবনে তাহের এবং প্রভাষক আফজাল হোসেন শাকিল এছাড়া পিএডিএস এর উপদেষ্টা মন্ডলীর লোকপ্রশাসন বিভাগের প্রভাষক নিয়াজ মাখদুম এবং সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে লোকপ্রশাসন বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক জুবায়ের ইবনে তাহের  বলেন ,পাবলিক এডমিনিস্ট্রেশনের ছাত্র-ছাত্রীরা অনেক বেশি ডায়নামিক এর কারণ হলো এর একটি নিজস্ব বিতর্ক চর্চা কেন্দ্র রয়েছে এবং এখানে নিয়মিত বিতর্ক চর্চা হয়। আমাদের মনের কুসংস্কার দূর করে দেয়। জন্মগত পক্ষপাত মূলক দৃষ্টিভঙ্গি ভেঙ্গে যুক্তিবাদী হওয়ার জন্য বিতর্ক থেকে বড় কোন কিছু নেই। এছাড়া বলেন বিতর্ক মানে সহনশীলতা নয় বরং গ্রহণীয়তা, সংকীর্ণতার মনে হতে বের হয়ে আসার একমাত্র পথ হলো।

পিএডিএস এর সদস্যরা বলেন বিতর্কের মাধ্যমে আমাদের জ্ঞানের চর্চা হয়। নতুন নতুন জিনিস শিখা যায়। মানুষের সাথে কমিউনিকেশনের সুবিধা হয়। এছাড়া বিতর্ক করলে আমরা আমাদের জীবনের অনেক ক্ষেত্রে লাভবান হব।