ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বিদায় নিয়েছে শীত, আসছে বৃষ্টির দিন


নিউজ ডেস্ক
৫:১৬ - রবিবার, ফেব্রুয়ারী ১৯, ২০২৩
বিদায় নিয়েছে শীত, আসছে বৃষ্টির দিন

কাগজে-কলমে শীত শেষ হয়েছে সপ্তাহখানেক আগে। শীতের সময়টাতে বাংলাদেশে সাধারণত বৃষ্টিপাত খুব একটা দেখা যায় না। তাই শীত মৌসুম শেষ হতেই আবহাওয়ার পূর্বাভাসে আসছে বৃষ্টির কথা। 

আবহাওয়া অধিদপ্তর গতকালের পূর্বাভাসেও বৃষ্টির কথা জানিয়েছিল। আর আজ (রোববার) সকালে যে পূর্বাভাস দেওয়া হয়েছে সেখানে পরবর্তী ৭২ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে বলে উল্লেখ করা হয়েছে।   

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তেও পারে।  

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

কুয়াশার বিষয়ে বলা হয়েছে, ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।  

আজ সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২%।  আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে, আর আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ২৯ মিনিটে।  

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস।