ঢাকা বুধবার, অক্টোবর ৫, ২০২২

Popular bangla online news portal

১২ জেলেকে উদ্ধার করল নৌবাহিনী


নিউজ ডেস্ক
১৩:১৭ - বুধবার, সেপ্টেম্বর ২১, ২০২২
১২ জেলেকে উদ্ধার করল নৌবাহিনী

বঙ্গোপসাগরে কুতুবদিয়ার অদূরে ইঞ্জিন বিকল হয়ে দুই দিন ভেসে থাকা ‘এফবি গাউসুল আজম’ নামের একটি মাছ ধরা নৌকা থেকে ১২ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। 

উদ্ধাররা হলেন শামসুল আলম (৩৫), শওকত আলম (৪০), নিশাদুর রহমান (২৫), স্বপন দাশ (৪৫), নিজাম উদ্দিন (৩০), মো. নাছির (২৩), মো. বাদশা মিয়া (৪৮), মো. আইয়ুব আলী (২৮), মো. মফিজ আলম (৪৬), মো. হোসাইন (২৪), সুনীল দাশ (৪৬) ও আবুল কালাম (৩৩)। 

জেলেরা সবাই স্থানীয় কুতুবদিয়া এলাকার বাসিন্দা।

গতকার মঙ্গলবার তাদের জীবিত উদ্ধার করে নৌবাহিনী। আজ বুধবার (২১ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষে থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, মঙ্গলবার বঙ্গোপসাগরে কুতুবদিয়ার অদূরে ইঞ্জিন বিকল হয়ে দুই দিন ভেসে থাকা ‘এফবি গাউসুল আজম’ নামের একটি মাছ ধরা নৌকা থেকে ১২ জেলেকে জীবিত উদ্ধার করে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ পদ্মা। জেলেদের কুতুবদিয়ার বড়ঘোপ ঘাটে মালিকের কাছে নৌকাসহ হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর ১২জন জেলেসহ নৌকাটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। পথিমধ্যে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় দুই দিন সমুদ্রে অবস্থান করে। পরে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘পদ্মা’ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নৌকাসহ জেলেদেরকে জীবিত উদ্ধার করে।