ঢাকা বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

পদ্মা ইসলামী লাইফের নতুন চেয়ারম্যান হলেন ফখরুল ইসলাম


নিউজ ডেস্ক
১১:৫৩ - সোমবার, মে ১৬, ২০২২
পদ্মা ইসলামী লাইফের নতুন চেয়ারম্যান হলেন ফখরুল ইসলাম

 পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের নতুন চেয়ারম্যান হয়েছেন মেট্রো গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফখরুল ইসলাম। গত শনিবার (১৪ মে) চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লু-তে অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় তিনি চেয়ারম্যান নির্বাচিত হন বলে পদ্মা ইসলামী লাইফ সূত্রে জানা গেছে।

ফখরুল ইসলাম এর আগে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উদোক্তা ও পরিচালক ছিলেন। ২০০০ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত সময়ে তিনি কোম্পানিটির ভাইস চেয়ারম্যান এবং ইসি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশে ইসলামী বীমা ব্যবসার একজন অন্যতম উদ্যোক্তা।

শুধু তাই নয়, নিজ এলাকা নোয়া্খালীর কোম্পানীগঞ্জে সাধারণ মানুষের কাছে তিনি দানবীর নামে পরিচিত। মোট্রা গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি ফখরুল ইসলাম করোনার সংকটকালীন সময় এলাকায় গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়িয়ে ব্যাপক সুনাম অর্জন করেছেন। এলাকায় তার ব্যাপক পরিচিতি রয়েছে। 

উল্লেখ্য, ২০০০ সালে ৩ কোটি টাকা পরিশোধিত মূলধন নিয়ে দেশের লাইফ বীমা খাতে ব্যবসা শুরু করে পদ্মা ইসলামী লাইফ। পরবর্তীতে কোম্পানিটির পরিশোধিত মূলধন দাঁড়ায় ৩২ কোটি ৪০ লাখ টাকা। রাজধানীর বাংলামটরে কোম্পানিটির সদর দফতর। ফখরুল ইসলামের আগে কোম্পানিটির চেয়ারম্যান ছিলেন অধ্যাপক ড. এন আর এম বোরহান উদ্দিন।