ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

প্রকল্পের শিক্ষকদের যোগদানের দিন থেকে জ্যেষ্ঠতা গণনার নির্দেশ


নিউজ ডেস্ক
১২:৩১ - সোমবার, মে ৬, ২০২৪
প্রকল্পের শিক্ষকদের যোগদানের দিন থেকে জ্যেষ্ঠতা গণনার নির্দেশ

প্রকল্পে প্রথম যোগদানের তারিখ থেকে প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরিত শিক্ষকদের জ্যেষ্ঠতা গণনা করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৬ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটকারী শিক্ষকদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরিত শিক্ষকদের জ্যেষ্ঠতা রাজস্ব খাতে যোগদানের তারিখ থেকে গণনা করার জন্য গত বছরের ৩০ আগস্ট প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারি করা অফিস আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়। রিটে প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরিত শিক্ষকদের জ্যেষ্ঠতা চাকরি নিয়মিতকরণের (প্রকল্পে প্রথম যোগদানের তারিখ) তারিখ থেকে গণনা করার নির্দেশনা চাওয়া হয়। দেশের বিভিন্ন জেলার শিক্ষকরা এ রিট দায়ের করেন।

রিটকারীরা হলেন– মো. শাহিদার রহমান, আবু সৈয়দ মোস্তফা কামাল, মো. আব্দুল আউয়াল, মোছা. মমতাজ বেগম, মো. রোকনুজ্জামান খান (টেক্কা), মোছা. নাজনীন আক্তার বিপ্লবী, স্মৃতি কনা বর্মণ, মোছা. সোহাগী বেগম, মোছা. মাহফুজা বুলবুল, মোছা. রেজিনা বেগমসহ বিভিন্ন জেলার মোট ৫৯৩ জন শিক্ষক।