ঢাকা বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বাঁচা-মরার লড়াইয়ে চেন্নাই-বেঙ্গালুরু


নিউজ ডেস্ক
৫:৩০ - শনিবার, মে ১৮, ২০২৪
বাঁচা-মরার লড়াইয়ে চেন্নাই-বেঙ্গালুরু

নিজেদের সর্বশেষ ৫ ম্যাচের সবকটিতে জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাট কোহলির দলের এমন ধারবাহিক জয় জমিয়ে তুলেছে পয়েন্ট টেবিলের লড়াই। একই সঙ্গে তারা টিকে আছে প্লে অফের দৌড়েও। আজ চেন্নাই সুপার কিংসকে হারাতে পারলে শেষ চারের টিকিট পেয়ে যেতে পারে তারা। তবে জয়ের পরও যদি কিন্তুর সমীকরণ থাকবে বেঙ্গালুরু সামনে।

কারণ চেন্নাইয়ের বিপক্ষে বেঙ্গালুরু জয় পেলে গ্রুপ পর্ব শেষে চার দলের পয়েন্ট হবে সমান। লক্ষ্ণৌ সুপার জায়ান্টস, দিল্লি ক্যাপিটালস, চেন্নাই ও বেঙ্গালুরু পয়েন্ট হবে সমান ১৪ করে। তার মধ্যে লক্ষ্ণৌ ও দিল্লির নেট রান রেট চেন্নাই ও বেঙ্গালুরুর থেকে কম। তাই ইতোমধ্যেই এই দুই দল আসর থেকে ছিটকে গেছে। 

বাকি দুই দলের মধ্যে চেন্নাই সবার থেকে এগিয়ে। এক ম্যাচ হাতে রেখেই তাদের নামের পাশে আছে ১৪ পয়েন্ট। তাই বেঙ্গালুরুকে হারাতে পারলে কোনো হিসেব ছাড়াই প্লে অফের টিকিট পাবে রুতুরাজ গায়কোয়াড়ের দল। কোনো কারণে যদি খেলা মাঠে না গড়ায় বা পরিত্যাক্ত হয় তাহলেও প্লে অফ নিশ্চিত করবে চেন্নাই। এমনকি আজকের ম্যাচ বেঙ্গালুরুর বিপক্ষে হারলেও সুযোগ থাকবে চেন্নাইয়ের।

বেঙ্গালুরু আগে ব্যাটিং করে ২০০ রান করলে। চেন্নাই যদি ১৮৩ রানও করতে পারে অর্থাৎ ১৮ রানের চেয়ে কম রানের ব্যবধানে হারলেও প্লে অফে যাবে গায়কোয়াড়ের দল। আর চেন্নাই আগে ব্যাটিং করে যদি ২০০ রান করে। তাহলে ১৮ ওভার ১ বলের মধ্যে সেই রান তাড়া করতে জিততে হবে বেঙ্গালুরুকে। তা না পারলে কোহলিরা ম্যাচ জিতলেও নেট রান রেটের ব্যবধানে প্লে অফে যাবে চেন্নাই।

অঘোষিত এই কোয়ালিফায়ারে আজ শনিবার (১৮ মে) রাত ৮ টায় বেঙ্গালুরুতে স্বাগতিকদের মুখোমুখি হবে চেন্নাই। ম্যাচের সময়ে বেঙ্গালুরুতে বৃষ্টির বেশ সম্ভাবনা আছে।