ঢাকা বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আজ জামিন হলে কারামুক্তিতে বাধা থাকছে না আমীর খসরুর


নিউজ ডেস্ক
৪:২১ - বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০২৪
আজ জামিন হলে কারামুক্তিতে বাধা থাকছে না আমীর খসরুর

নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক ৮ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন শুনানির জন্য আজ দিন ধার্য রয়েছে।

আজ (বৃহস্পতিবার) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে দুপুরের দিকে এ শুনানি হবে। এর আগে গতকাল বুধবার একই আদালতে এ বিষয়ে আংশিক শুনানি অনুষ্ঠিত হয়। আদালত আসামির উপস্থিতিতে এসব মামলায় তাকে গ্রেপ্তার দেখানো ও জামিন শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

আমীর খসরুর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ঢাকা পোস্টকে জানান, ২৮ অক্টোবরের পর আমীর খসরু মাহমুদের বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে গতকাল ২ মামলায় তার জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ বাকি ৮ মামলায় জামিন শুনানির জন্য রয়েছে। আদালত তার জামিন মঞ্জুর করলে কারামুক্তিতে আর বাধা থাকবে না। 

২৮ অক্টোবরের ঘটনায় আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০টি মামলা হয়। দুটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অপর আট মামলায় তাকে গ্রেপ্তার দেখানোসহ জামিন চেয়ে আবেদন করা হয়েছে। এর মধ্যে রমনা মডেল থানায় চারটি এবং পল্টন মডেল থানায় চারটি মামলা রয়েছে।

গত ২ নভেম্বর দিবাগত রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আমির খসরু মাহমুদ চৌধুরীকে আটক করে ডিবি। এরপর থেকে কারাগারে আটক রয়েছেন তিনি।