ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

অষ্টগ্রামে দ্বীপশিখা সমাজ কল্যান সংস্থার উদ্যোগে ২ জন ডক্টরেট ডিগ্রীধারীকে সংবর্ধনা


নিউজ ডেস্ক
৮:১০ - শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
অষ্টগ্রামে দ্বীপশিখা সমাজ কল্যান সংস্থার উদ্যোগে ২ জন ডক্টরেট ডিগ্রীধারীকে সংবর্ধনা

কিশোরগঞ্জের অষ্টগ্রামে এলাকার দুজন ডক্টরেট ডিগ্রীধারীকে সংবর্ধনা দিলো দ্বীপ শিখা সমাজকল্যান সংস্থা । সংবর্ধনা প্রাপ্ত দুজন হলেন রহমত আলী মোল্লা ও আবুল হাসনাত লালন। 

শুক্রবার (১২ই এপ্রিল) দ্বীপ শিখা সংগঠন আয়োজিত উক্ত অনুষ্ঠানটি উদ্বোধন করেন অষ্টগ্রাম রোটারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোসতবা আরিফ খান।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার দিলশাদ জাহান এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ১ নং দেওঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন। আরো উপস্থিত ছিলেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ইব্রাহিম মিয়া ও মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন এবং সংগঠনের উপদেষ্টা সাইফুল আলম ভূইয়া৷ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নুরুল ইসলাম মোল্লা অনিক।


রহমত আলী মোল্লা বাংলাদেশ কৃষি আলী মোল্লা তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিদ ডক্টরেট ডিগ্রি লাভ করেন। অন্যদিকে আবুল হাসনাত লালন মনোবসু স্কলারশিপ নিয়ে জাপানের চুবু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ফিলিসফি ডিগ্রি অর্জন করেন। আবুল হাসনাত মাথার ক্যান্সার বিষয়ক নিয়ে গবেষণা চালিয়ে ডক্টর অব ফিলসফি লাভ করেন। 


সংবর্ধনা প্রাপ্তদের বক্তৃতায় ড. আবুল হাসনাত লালন বলেন, আমরা সফলতা তখই লাভ করতে পারবো যখন আমাদের পিতা কষ্ট অর্জিত টাকা বা ঘামের প্রতিটি ফুটা টগবগ করে মাটিতে পরে শুধুই আমাদের জন্য তখন একটু ভেবে চিন্তে জীবনের সফলতা দৃঢ় প্রত্যয়ে এমনিই এগিয়ে যাবে পিতা- মাতা সন্তানের সুখের জন্যে সব কিছু করতে বাধ্য তো আমরা একটু ভেবে চিন্তে পড়াশুনা করলে সফলতা এমনিতেই চলে আসবে। 


প্রসঙ্গত, দ্বীপ শিখা সমাজ কল্যান সংস্থা একটি সামাজিক কল্যানমূলক সংগঠন। সংগঠনটি অসহায় ও দুস্থ মানুষের সেবার ব্রত নিয়ে প্রতিষ্ঠিত, বিশেষ করে অসুস্থ ও ক্যান্সার আক্রান্তদের নানা ধরনের সেবায় এগিয়ে আসে।