ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ভাষানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ : দগ্ধ এক নারীর মৃত্যু


নিউজ ডেস্ক
৬:২৭ - শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
ভাষানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ : দগ্ধ এক নারীর মৃত্যু

রাজধানীর মিরপুরের ভাষানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবারের ৬ জন দগ্ধ হওয়ার ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম মেহেরুন্নেসা (৬৫)। 

শনিবার (১৩ এপ্রিল) সকাল আটটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম। তিনি বলেন, গতকাল ভোরে মিরপুরের ভাষানটেক থেকে দগ্ধ অবস্থায় নারী-শিশুসহ ৬ জনকে বার্ন ইউনিটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তাদের মধ্যে মেহরুন্নেসা চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা যান। তার শরীরের ৪৭ শতাংশ দগ্ধ হয়েছিল। 

এছাড়া বাকিদের মধ্যে সূর্য বানু ৮২ শতাংশ, লামিয়া ৫৫ শতাংশ, মো. লিটন ৬৭ শতাংশ, লিজা ৩০ শতাংশ এবং সুজন ৪৩ শতাংশ দগ্ধ নিয়ে চিকিৎসাধীন আছেন। 

দগ্ধের পরিমাণ বেশি হওয়ায় তাদের সবার অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।

এর আগে শুক্রবার (১২ এপ্রিল) ভোরে ভাষানটেক ১৩ নম্বর কালবার্ট রোড এলাকায় এ ঘটনা ঘটে। মশার কয়েল ধরতে গিয়ে গ‍্যাস সিলিন্ডারের লিকেজ থেকে এই বিস্ফোরণ হয় বলে জানা গেছে। এতে একই পরিবারের নারী-শিশুসহ ৬ জন দগ্ধ হন। পরে ভোর সোয়া ৫ টার দিকে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নেওয়া হয়।

নিহত মেহরুন্নেছা (৬৫) ছাড়া চিকিৎসাধীন বাকি দগ্ধরা হলেন, সূর্য বানু (৩০), লিজা (১৮), লামিয়া (৭), সুজন(৯) ও মো. লিটন (৫২)।