ঢাকা বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

১৩ দিনের ছুটিতে বুয়েট


নিউজ ডেস্ক
৫:৪৯ - বৃহস্পতিবার, এপ্রিল ৪, ২০২৪
১৩ দিনের ছুটিতে বুয়েট

সাপ্তাহিক ছুটি, ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ মিলিয়ে ১৩ দিনের ছুটিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাস। ৪ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ১৩ দিনের এই ছুটি পাচ্ছেন বুয়েট শিক্ষার্থীরা।

২৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী এই ছুটি প্রণয়ন করা হয়। ঈদের ছুটির পর আগামী ১৭ এপ্রিল একাডেমিক কার্যক্রম পুনরায় চালু হবে জানানো হয়। ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সাপ্তাহিক ছুটিসহ ঈদুল ফিতর ও নববর্ষ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ছুটিতে থাকবে। ১৫ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক কার্যক্রম পুনরায় চালু হবে।

এর আগে, গত ২৮ মার্চ  মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি, দপ্তর সম্পাদকসহ অনেকেই বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। ছাত্রলীগ নেতাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বি। যার ফলশ্রুতিতে বুয়েট প্রশাসন ইমতিয়াজ রাব্বির হলের সিট বাতিল করে প্রশাসন। 

এদিকে, ছাত্ররাজনীতি নিষিদ্ধ হওয়ার পর বুয়েটে এ ধরনের কর্মকাণ্ডকে নতুন করে রাজনীতি শুরুর পাঁয়তারা হিসেবে দেখছেন সাধারণ শিক্ষার্থীরা। যার পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে পুনরায় রাজনৈতিক কর্মকাণ্ড শুরু হওয়া ও নিরাপত্তাহীনতার আশঙ্কায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রশ্নবিদ্ধ করে তারা আন্দোলন শুরু করেন।

এ অবস্থায় বুধবার টানা তৃতীয় দিনের মতো পরীক্ষা বর্জন করেন বুয়েট শিক্ষার্থীরা। এর আগে গত ৩০ ও ৩১ মার্চ পরীক্ষা বর্জন করেন শিক্ষার্থীরা।