ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

মানিকগঞ্জে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


নিউজ ডেস্ক
৫:৩৫ - বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
মানিকগঞ্জে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মানিকগঞ্জ জেলার শিবালয় থানার চাঞ্চল্যকর নাবালিকা ধর্ষণ মামলায় পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. পলাশকে (২৮) গ্রেপ্তার করেছে র‍্যাব-৪।

বুধবার (২৭ মার্চ) মানিকগঞ্জের ঘিওর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। দীর্ঘ ৮ বছর ছদ্মবেশে সে পালতক ছিল।

বৃহস্পতিবার (২৮ মার্চ) র‍্যাব-৪ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) মাজহারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, ভুক্তভোগী নাবালিকা মানিকগঞ্জের শিবালয় থানাধীন বিলনালী গ্রামে বসবাস করতো। পলাশ একই এলাকায় মাটি বহনের ট্রাকের ড্রাইভার হিসেবে কাজ করতো। ভিকটিম শিবালয় থানাধীন একটি স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে লেখাপড়া করতো। ওই এলাকায় কাজের সুবাদে পলাশ ভিকটিমের স্কুলে আসা যাওয়ার পথে তাকে অনুসরণ করে প্রেমের প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি না হওয়ায় পলাশ ভিকটিমের ওপর ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ নেওয়ার সুযোগ খুঁজতে থাকে। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালের ১ নভেম্বর সকালে ভিকটিম যথারীতি বাড়ি থেকে বের হয়ে স্কুলে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়। এদিকে পথে আগে থেকে ওৎ পেতে থাকা পলাশ ও তার সহযোগীরা ভিকটিমের মুখ বেঁধে তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে নিয়ে ভিকটিমকে একাধিকবার ধর্ষণ করা হয়। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে শিবালয় থানায় একটি মামলা করেন।

মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে মো. পলাশের বিরুদ্ধে ঘটনার সত্যতা ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে আদালত পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে আসামি মো. পলাশকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। তবে ঘটনার পর থেকে পলাশ পলাতক ছিল।