ঢাকা মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

তিতুমীরস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণের পূর্ণাঙ্গ কমিটি গঠন


নিউজ ডেস্ক
২:১৯ - বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৩
তিতুমীরস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণের পূর্ণাঙ্গ কমিটি গঠন

তিতুমীর কলেজ প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যায়ল অধিভুক্ত রাজধানীর সরকারি তিতুমীর কলেজস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণ পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। কলেজটির ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি  বিভাগের শিক্ষার্থী দিদারুল আলম সজীবকে সভাপতি ও একই শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আব্দুল মান্নান জীবনকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করে ১০১ সদস্যের এই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে তিতুমীরস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণ পরিষদের উপদেষ্টামন্ডলীর পরামর্শক্রমে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক এই কমিটির অনুমোদন দেন।

উক্ত পূর্ণাঙ্গ কমিটিতে ১৭ জন সহ সভাপতি, ৬ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ১১ জন সাংগঠনিক সম্পাদকসহ ৩৯ জনকে বিভিন্ন বিষয়ক সম্পাদক ও উপসম্পাদক এবং ১১ জন সহ সম্পাদক ও ১৫ জনকে সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে। 

ছাত্রকল্যাণ পরিষদের কার্যক্রম সম্পর্কে সভাপতি দিদারুল আলম সজীব বলেন, 'শিক্ষাই মনোবল, শিক্ষাই শক্তি‍' এই স্লোগানকে সামনে রেখে তিতুমীর কলেজস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণ পরিষদের পথচলা শুরু হয়। আমাদের মূল উদ্দেশ্য ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণকে একটি সুন্দর ও সুসংগঠিত ছাত্র কল্যাণ হিসেবে গড়ে তোলা। ছাত্রকল্যাণ পরিষদ সবসময় ছাত্রদের জন্য কাজ করবে। শিক্ষার্থীরা কোন সমস্যার সম্মুখীন হলে আমরা সর্বদা তাদের পাশে থাকব এবং তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেব। তাদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আমরা কাজ করব। মূলত ভর্তি পরীক্ষা সময় আমাদের ছাত্ররা ভর্তি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সহযোগীতা করবে। শিক্ষার্থীদের তুলনায় তিতুমীর কলেজে আবাসিক হলের সংখ্যা খুবই অপ্রতুল। তবু আমরা জেলা থেকে আগত ছাত্রদের হলে উঠার ব্যবস্থা করে দেব।

ছাত্রকল্যাণের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জীবন  বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে আগত তিতুমীর কলেজস্থ সকল শিক্ষার্থীদেরকে নিয়ে সংগঠনটি তৈরি করা হয়েছে। দেশের বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদেরকে নিশ্চিন্তে ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য মোবাইল, ঘড়ি, ব্যাগ রেখে পরীক্ষা শেষে সেগুলো ফেরত দেওয়া। তাদের আসনবিন্যাস খুঁজে দেওয়া।

এরপর শিক্ষার্থীরা চান্স পেলে কলেজে ভর্তির কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করা। ঢাকাতে তাদের আবাসনের ব্যবস্থা করাসহ সার্বিকভাবে সহযোগিতা করার জন্য এই ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণ পরিষদ গঠন করা হয়েছে।