ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

নেত্রকোণায় কৃষকের ধান কেটে দিচ্ছে জেলা ছাত্রলীগ


নিউজ ডেস্ক
৮:২৮ - বুধবার, এপ্রিল ২৬, ২০২৩
নেত্রকোণায় কৃষকের ধান কেটে দিচ্ছে জেলা ছাত্রলীগ

নেত্রকোণা জেলার খালিয়াজুরী  উপজেলার  মেন্দিপুর ইউনিয়নে কৃষকের ধান কেটে দিয়েছে জেলা ছাত্রলীগ।  ইউনিয়নে এক চাষির প্রায় ২০ শতক জমির বোরো ধান কেটে দেন তারা। 

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ছাত্রলীগের ধানকাটা কর্মসুচী পালিত হয় । কাটা ধান বাড়িতে পৌঁছে দিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। বিনা মজুরিতে ফসল কাটতে পারায় খুশি কৃষকরা।

ধান কাটা কর্মসূচিতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগ সাংগঠনিক  সম্পাদক শুভ সরকার,  তার সঙ্গে কৃষকের ফসল ঘরে তুলে দিতে সহায়তা করেন স্থানীয় ছাত্রলীগের বেশ ক'জন নেতাকর্মী 

চলতি বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে নেতাকর্মীসহ তরুণ প্রজন্ম, ছাত্র ও যুবসমাজের প্রতি গত সোমবার আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। কেন্দ্রীয় নেতাকর্মীদের আহ্বানে  নেত্রকোণা জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা দরিদ্র কৃষকদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন। 


স্থানীয় কৃষক বলেন, "মাঠে পাকা ধান নিয়ে দুশ্চিন্তা হচ্ছিল। কখন ঝড়বৃষ্টি হয় আর ফসল ক্ষেতে নষ্ট হয়ে যায়! শ্রমিকও পাওয়া যাচ্ছিল না। আবার উচ্চ পারিশ্রমিকের কারণে শ্রমিক দিয়ে কেটে নেওয়ার সাধ্যও নেই। এরই মধ্যে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে পাশে দাঁড়ানোয় শঙ্কামুক্ত হয়েছি।"

জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ সরকার বলেন, ঝড়বৃষ্টির সম্ভাবনা থাকায় বিপাকে পড়েছেন অসচ্ছল ও দরিদ্র কৃষকরা। তাঁরা শ্রমিক দিয়ে ধান কাটতে না পারায় দুশ্চিন্তায় ছিলেন। তাই কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে আমরা ওই চাষির পাশে দাঁড়িয়েছি।