ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

রাজধানীতে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত


নিউজ ডেস্ক
১৩:৪৭ - শুক্রবার, নভেম্বর ১১, ২০২২
রাজধানীতে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মেধা ও মননে উন্নত প্রজন্ম বদলে দিবে বিশ্ব- এই স্লোগানকে সামনে রেখে রাজধানীতে উৎসব মুখর পরিবেশে দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ২০২২ সেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

আজ শুক্রবার (১১ নভেম্বর) সকালে রাজধানীর দুটি জোনে মোট ৪ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বৃহত্তর উত্তরা জোনের অধীনে নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল এন্ড কলেজ এবং বাড্ডা জোনের অধীনে মনপুরা স্কুল, হোসেনিয়া মাদরাসা ও উত্তর বাড্ডা কামিল মাদ্রাসায় পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে।

নির্ধারিত সময় সকাল ৯ টায় পরীক্ষায় শুরু হয়ে সাড়ে ১১ টায় পরীক্ষা শেষ হয়।

সরেজমিন নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল এন্ড কলেজে গিয়ে দেখা যায় সকাল থেকে অবিভাবক ও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গণ। শিক্ষার্থীরা স্কুলড্রেস পরে উৎসবমুখর পরিবেশে পরীক্ষায় অংশগ্রহণ করে।

অভিভাবকেরা জানান, শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগ ধরে রাখতে এবং প্রতিযোগী মানসিকতা বৃদ্ধি করতে এ ধরণের আয়োজন খুবই কার্যকরী ভূমিকা রাখবে। শিক্ষার্থীদের মেধা বিকাশে ধারবাহিকভাবে এ ধরণের কার্যক্রম পরিচালনা করায় স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালক মো. জাকির হোসেন সাংবাদিকদের বলেন,
‘শিক্ষার্থীদের কল্যাণে শিক্ষার্থীবান্ধব নানাবিধ কর্মসূচির মধ্যে বৃত্তি প্রকল্প সংস্থাটির অন্যতম একটি কর্মসূচি। আমাদের প্রকল্প সমূহ মেধাবী পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য বড় একটি সাপোর্ট হিসেবে কাজ করে। আমি সাংবাদিক বন্ধুদের মাধ্যমে আমাদের বৃত্তি প্রকল্পে অংশগ্রহণ করা সকল শিক্ষার্থী ও সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদেরকে ধন্যবাদ জানাই এবং আমাদের এই মহতী উদ্যোগে বরাবরের মতো পাশে থাকার আহবান জানাই।’

উল্লখ্য,‘মেধা ও মননে উন্নত প্রজন্ম বদলে দিবে বিশ্ব’ – এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয় দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন। শিক্ষার্থীদের কল্যাণে শিক্ষার্থীবান্ধব নানাবিধ কর্মসূচির মধ্যে বৃত্তি প্রকল্প সংস্থাটির সবচেয়ে বড় কর্মসূচি।