ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

শেরপুরের গারো পাহাড়ে বন্য হাতির মরদেহ উদ্ধার


নিউজ ডেস্ক
৩:১২ - শুক্রবার, জুন ৩, ২০২২
শেরপুরের গারো পাহাড়ে বন্য হাতির মরদেহ উদ্ধার

শেরপুরে ভারত সীমান্তবর্তী গারো পাহাড় থেকে একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গজনী বিটের বেড়বেড়ি এলাকা থেকে বন বিভাগের কর্মকর্তারা মৃত হাতিটি উদ্ধার করেন।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় কয়েকজন গ্রামবাসী ঝিনাইগাতী উপজেলার বড়বেড়ি এলাকায় একটি বন্য হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। এরপর তারা বিষয়টি বন বিভাগকে জানান। পরে সংবাদ পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বন বিভাগের রাংটিয়া রেঞ্জের গজনী বিটের কর্মকর্তা এবং বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে মরা হাতিটি উদ্ধার করেন।

এদিকে বন্য হাতির মৃত্যুর ঘটনায় প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন শেরপুর জেলার আহ্বায়ক মো. মেরাজ উদ্দিন বলেন, পাহাড়ে একের পর হাতির মৃত্যুর ঘটনা খুবই উদ্বেগজনক। এ ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন।

বন বিভাগের ঝিনাইগাতীর রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ বলেন, উদ্ধার করা মৃত হাতিটির বয়স সাত থেকে আট বছর হবে। হাতিটির পেট ফোলা ও শরীর থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। এটি মাদি হাতি। ময়নাতদন্তের পর এর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

এ বিষয়ে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ ঢাকা পোস্টকে গতকাল বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। শুক্রবার (আজ) ময়নাতদন্ত শেষে মৃত হাতিটিকে ঘটনাস্থলের পাশেই মাটিচাপা দেওয়া হবে।