ঢাকা শনিবার, মে ৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

মন্ত্রী-এমপির আত্মীয়দের কাছে জিম্মি স্থানীয় জনগণ


নিউজ ডেস্ক
৯:৫৫ - বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
মন্ত্রী-এমপির আত্মীয়দের কাছে জিম্মি স্থানীয় জনগণ

জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রী এখন আবার ‘ডামি’ উপজেলা নির্বাচন করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তার দাবি, আজকে সে নির্বাচনে আওয়ামী লীগ নেতারাও সুযোগ পাচ্ছে না। মন্ত্রী-এমপির ভাই, শালা, ভাগিনা, ভায়রাদের কাছে জিম্মি স্থানীয় জনগণ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে নিচে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। তীব্র তাপদাহে জনসাধারণের মধ্যে বোতলজাত পানি, স্যালাইন বিতরণের ৭ দিনের কর্মসূচির আজ উদ্বোধন করা হয়।

প্রতিটি সংসদীয় এলাকায় এমপিরাজ শুরু হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, তাও ডামি এমপি। আজকে ডামি এমপির স্ত্রী, শ্যালক, ভাই দিয়ে সৃষ্টি করা হচ্ছে এমপিরাজ। এমপি রাজত্বের কারণে জিম্মি গোটা এলাকা।

রিজভী বলেন, বিশেষজ্ঞরা বারবার বলেছেন— কয়লা দিয়ে বিদ্যুৎ উৎপাদন না করতে। কিন্তু গণবিরোধী সরকার গণবিরোধী প্রজেক্ট করেছে। বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে গলাচিপা, বাউফলে তাপবিদ্যুৎ কেন্দ্র তৈরি করছে।

আজকে দেশের অর্থনীতিকে লুটতরাজ করে ভঙ্গুর করে ফেলা হয়েছে বলে অভিযোগ করে রিজভী বলেন, মুখে স্বয়ংসম্পূর্ণের কথা বলে আবার রেশনিং ব্যবস্থা চালু করেছেন। তাও সাধারণ মানুষ তার আওতায় নয়, আওয়ামী গোষ্ঠী এই রেশনিং কার্ডও দলীয়করণ করেছে।

রিজভী বলেন, ওবায়দুল কাদেরের কাছে সাংবাদিকরা জানতে চেয়েছেন- বিএনপির কর্মসূচির দিন কেন আপনারা পাল্টা কর্মসূচি দেন? উত্তরে তিনি বললেন, বিএনপিকে মানসিকভাবে বাধা দেওয়ার জন্য আমরা পাল্টা কর্মসূচি দেই। এতেই প্রমাণ হয় ওবায়দুল কাদেরের মানসিক সমস্যা রয়েছে। তিনি সন্ত্রাসী ভাষায় কথা বলেন।

অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম বলেন, সারাদেশ গরমের আগুনে পুড়ছে, অভুক্ত আছে। আর প্রধানমন্ত্রী বলে কোনো অসুবিধা নেই। মানুষ খুব ভালো আছে। জনগণের কোনো কষ্ট তাদের গায়ে লাগে না। কারণ সাধারণ মানুষকে তার চোখে পড়ে না। তিনি শুধু দেখেন মুজিব কোট। আজকে ১ টাকার কাজ করা হচ্ছে একশ টাকায়। বাকি ৯৯ টাকা খরচ হয় মুজিব কোটের পেছনে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেন প্রমুখ।