ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ইতালিতে ঝগড়ার জেরে কিশোরগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১


নিউজ ডেস্ক
৫:৪৬ - শনিবার, এপ্রিল ৬, ২০২৪
ইতালিতে ঝগড়ার জেরে কিশোরগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশসহ অন্তত ১৫ জন। ঘটনাটি ঘটেছে শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে আব্দুল্লাহপুর ইউনিয়নের উত্তর আব্দুল্লাহপুর গ্রামে। 

নিহতের নাম এক্তার মিয়া (৪৯)। তিনি ওই গ্রামের ছমেদ আলীর ছেলে।

এ ঘটনায় আহতদের মধ্যে অনেকেই কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষের সময় উভয় পক্ষের বেশ কয়েকটি বাড়িঘর ও দোকানপাটও ভাঙচুর করা হয় বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুল্লাহপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন খান ও সাবেক চেয়ারম্যান মুক্তার খাঁ গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল। আনোয়ার চেয়ারম্যানের এক ভাই ও মুক্তার খায়ের এক বিয়াই ইতালি প্রবাসী। সম্প্রতি ইতালিতে তাদের মধ্যে টাকা নিয়ে ঝগড়া হয়। এর জের ধরে অষ্টগ্রামে তাদের নিজ বাড়িতে বৃহস্পতিবার দুপক্ষের মধ্যে বাগবিতণ্ডা হয়। বিষয়টি মারামারির পর্যায়ে যাওয়ার আগে পুলিশ ও স্থানীয়রা দুই পক্ষকে মিলিয়ে দেন। কিন্তু শুক্রবার বিকেলে দুপক্ষই সংঘর্ষে লিপ্ত হয়।  

এ সংঘর্ষের সময় উভয় পক্ষ ছুরি, বল্লম, লোহার রড ও লাঠিসোটা নিয়ে একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে এক্তার মিয়াকে এসব অস্ত্রের কোনো একটি দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

অষ্টগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, এই দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছিল। সম্প্রতি ইতালিতে দুইজনের ঝগড়ার জেরে দেশের আত্মীয়দের মধ্যে সংঘর্ষ বাঁধে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় একজন পুলিশও আহত হয়। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে আটক করেছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।