ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আশ্রয়ণ প্রকল্পের কাজে অনিয়ম পেয়ে নির্মাণকাজ বন্ধ করল জেলা প্রশাসক


নিউজ ডেস্ক
৩:৪৪ - শুক্রবার, এপ্রিল ২৯, ২০২২
আশ্রয়ণ প্রকল্পের কাজে অনিয়ম পেয়ে নির্মাণকাজ বন্ধ করল জেলা প্রশাসক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের কাজে অনিয়ম পেয়ে ৮৮টি ঘরের নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) উপজেলার কয়েকটি এলাকায় আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে ব্যাপক অনিয়ম দেখতে পান তিনি। এরপর কাজ বন্ধের নির্দেশ দিয়ে তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আখাউড়া উপজেলার কর্মমঠ, ঘাগুটিয়া ও খলাপাড়াসহ কয়েকটি এলাকায় চলা আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক। পরিদর্শনকালে ঘর নির্মাণকাজে অনিয়ম দেখে কিছু ভবনের অংশ তিনি ভাঙতে বলেন। এ সময় ঘর তৈরিতে নির্ধারিত রড না দেওয়াসহ নানা অনিয়ম দেখতে পান তিনি। পরে ক্ষুব্ধ হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে (পিআইও) ভর্ৎসনা করেন তিনি। এ সময় প্রকল্পের ৮৮টি ঘরের নির্মাণকাজ বন্ধ রাখতে বলেন তিনি।

এদিকে জেলা প্রশাসকের পরিদর্শনের সময় অভিযোগ ওঠে, আখাউড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ঠিকাদার নুরুজ্জামান ভূঁইয়াকে ১৬৯টি ঘরের কাজ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার।

তবে পিআইও জানান, ঘর নির্মাণে অনিয়মের বিষয়টি ইউএনওকে জানানো হলেও তিনি কর্ণপাত করেননি।

এ বিষয়ে ইউএনও রুমানা আক্তার কাজ বন্ধে জেলা প্রশাসকের নির্দেশনার বিষয়টি স্বীকার করে বলেন, কাজে অনিয়ম পাওয়ায় বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। ঠিকাদার যে এমন কাজ করবেন, সেটা বুঝতে পারিনি।

জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, আশ্রয়ণ প্রকল্পের কাজে কোনো ধরনের অনিয়ম মেনে নেওয়া হবে না। এ বিষয়ে কোনো কর্মকর্তার অনিয়ম ও গাফিলতি পেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।