ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

গ্যাস সংকটে চবির হলে লাকড়ি দিয়ে হচ্ছে রান্না


নিউজ ডেস্ক
১০:৩৩ - শনিবার, জানুয়ারী ২০, ২০২৪
গ্যাস সংকটে চবির হলে লাকড়ি দিয়ে হচ্ছে রান্না

গত কয়েকদিনে চট্টগ্রাম অঞ্চলের তীব্র গ্যাস সংকটের রেশ পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ডাইনিং ও ক্যাফেটেরিয়ায় গ্যাস না থাকার কারণে বাবুর্চিদের রান্না করতে বেগ পেতে হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, গ্যাস সংকটের কারণে হলের বাবুর্চিরা লাকড়ি ব্যবহার করে রান্নার কাজ চালিয়ে নিচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে আলাউল হলের ডাইনিং ম্যানেজার জামাল হোসেন বলেন, আলাউল হলের প্রায় তিন শ ছাত্রের জন্য আমরা নিয়মিত রান্না করি কিন্তু গত তিনদিন ধরে গ্যাস সংকটের কারণে রান্না করতে সমস্যা হচ্ছে। তারপরও আমরা লাকড়ি ব্যবহার করে রান্না চালিয়ে যাচ্ছি।

সোহরাওয়ার্দী ক্যাফেটেরিয়ার ম্যানেজার ইসমাইল ঢাকা পোস্টকে বলেন, গ্যাস সংকটের কারণে গত দুইদিন সকালের নাশতা তৈরি করতে পারিনি। দুপুরের খাবারের জন্য ভোর ৫টার দিকে লাকড়ি জ্বালিয়ে রান্না শুরু করেছি কিন্তু দুপুর গড়িয়ে গেলেও রান্না শেষ করতে পারিনি। রান্না করতে সময় ও খরচ দুইটাই বেশি হচ্ছে।

এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রকৌশল দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোল্যা খালেদ হোসেনের নিকট জানতে চাইলে তিনি বলেন, চট্টগ্রাম অঞ্চলের গ্যাস সংকটের প্রভাব পড়ছে চবিতে। এখন চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের কিছু করার নেই। বিকল্প পন্থা অনুসরণ করে রান্নার কাজ চালিয়ে যেতে হবে।