ঢাকা সোমবার, জুন ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

৫ টাকায় পোশাক, ১০ টাকায় বাজার দিচ্ছে 'মেহেরপুর ভাবনা'


নিউজ ডেস্ক
১৬:১০ - শনিবার, এপ্রিল ৬, ২০২৪
৫ টাকায় পোশাক, ১০ টাকায় বাজার দিচ্ছে 'মেহেরপুর ভাবনা'

৫ টাকায় পাওয়া যাচ্ছে নতুন পোশাক, ১০ টাকায় মিলছে ব্যাগ ভর্তি বাজার। দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতির যাঁতাকলে এই অসম্ভবকে সম্ভব করেছে ‘মেহেরপুর ভাবনা’নামের স্বেচ্ছাসেবী সংগঠন। সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদের খুশি ছড়িয়ে দিতে ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়েছেন বলে জানান সংগঠনটির দায়িত্বশীলরা। 

শনিবার (৬ এপ্রিল) সকাল ১০টার দিকে মেহেরপুর কমিউনিটি সেন্টারে মানবিক এ উদ্যোগের আয়োজন করা হয়। 


দুমুঠো ভাতের জোগানে নাভিশ্বাস পরিবার। ধার করে চলা সংসারে ঈদের আগমন খুশি নয়, এসেছে দুশ্চিন্তার বার্তা নিয়ে। অবুঝ সন্তানের নতুন পোশাকের বায়না কি আদৌ পূরণ হবে, রান্না হবে সেমাই-পায়েস! প্রতি ঈদেই নিম্ন আয়ের মানুষের চিন্তার কেন্দ্রবিন্দু এটি। তবে ‘মেহেরপুর ভাবনা’যেন সেই চিন্তাই দূর করতে এসেছে।


মাত্র ৫ টাকায় পছন্দ মতো পোশাক পেয়ে খুশিতে আত্মহারা শিশুরা। সেই সঙ্গে খুশি ১৫০ শিশুদের পরিবার। কারণ তাদের সন্তান ঈদে সাজবে নতুন পোশাকে, চিন্তা করতে হবে না বাজার নিয়ে। কারণ ১০টাকায় ৪০জন পরিবার পাচ্ছে চাল, আটা, ডাল, আলু, পিঁয়াজ, সেমাই, ময়দা, লবন, চিনি, দুধ।


সুবিধাবঞ্চিতদের পরিবার বলছেন, 'বাচ্চাদের নতুন পোশাক কিনে দিতে পারি না, বাজার করার পরিস্থিতিও নেই। এখন ১০ টাকার বাজার আর আমাদের বাচ্চাদের জন্য নতুন জামা পেয়ে আমরা সত্যিই খুশি। ‘মেহেরপুর ভাবনা’ সংগঠনের জন্য অনেক অনেক দোয়া রইল। আপনারা এভাবেই মানুষের জন্য কাজ করে যান।'


এর আগে উক্ত কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন। এসময় উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিন বিভাগের সহকারী অধ্যাপক এহসান মজিদ মুস্তাফা, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, মেহেরপুর এর মেডিক্যাল অফিসার ডা. তারেক আহমেদ ।


এছাড়াও উপস্থিত ছিলেন, মেহেরপুর ভাবনার প্রধান সমন্বয়ক রাতুল আহমেদ, মেহেরপুর ভাবনার সভাপতি তানভির আল মামুন, সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, সহ-সম্পাদক শাওন, সাংগঠনিক সম্পাদক আরিফুল আরও সদস্য, রাসেল,উদয়,সুমাইয়া, রুবিনা, মিম, সানজিদা, রবিউল, জীম,ডালিম,বাছেরা,মিলি,শেফালী,,মুন্না, নাজমুল, কোহিলী, আদিবা, মুন, তানভীর,কেনী, স্বনালী, হৃদয়, জীম, প্রিতম।