ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

রেডিও স্বাধীনের 'রাইজ আপ ফর উইমেন এন্ড গার্লস ২০২২'র গালা অনুষ্ঠিত


নিউজ ডেস্ক
১৮:০৯ - মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২
রেডিও স্বাধীনের 'রাইজ আপ ফর উইমেন এন্ড গার্লস ২০২২'র গালা অনুষ্ঠিত

বৈষম্য আর সহিংসতা ঘটছে যত ক্ষেত্রে, সইবো না আর রুখবো সবাই একত্রে”- শপথের মাধ্যমে সম্পন্ন হলো।

স্বাধীন ৯২.৪ এফএম কর্তৃক আয়োজিত “রাইজ আপ ফর উইমেন এন্ড গার্লস ২০২২” এর গালা অনুষ্ঠান। ১৬ দিনব্যাপী  উক্ত কার্যক্রমে সহযোগী হিসেবে রয়েছে  মানুষের জন্য ফাউন্ডেশন ও সেভ দ্যা সিলড্রেন বাংলাদেশ । 

৬ই ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল ৩ টায়  বনানীর গোল্ডেন টিউলিপ হোটেলে উক্ত গালা অনুষ্ঠান আয়োজিত হয়।  

বিশ্বব্যাপী নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আয়োজিত গালা কার্যক্রমের অংশ হিসেবে ছিলো - ক) ১৬ পর্বের অডিও ভিডিও চলমান লাইভ টক শো “রাইজ আপ ফর উইমেন এন্ড গার্লস কন্ফারেন্স খ) সচেতনতামুলক পাবলিক সার্ভিস এ্যানাউন্সমেন্ট  গ) ৩০ টি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের অংশগ্রহণে “বিতর্ক প্রতিযোগিতা ঘ) গোল টেবিল বৈঠক ঙ) মুক্ত আলোচনা এবং নারী সফলতার গল্প ইত্যাদি।  

অনুষ্ঠানে সফলতার গল্প শোনান বিজ্ঞানী ও পশু চিকিৎসক ড. সালমা সুলতানা এবং সাহসী কিশোরী লাঠিয়াল তানিয়া খানম ও মোনালিসা। 

এছাড়াও, মুক্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন এশিয়াটিক থ্রিসিক্সটি গ্রুপের কো-চেয়ারপারসন ও সাংষ্কৃতিক সারা যাকের, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের এ্যাডভোকেসী-ক্যাম্পেইন-কমিউনিকেশনস এন্ড মিডিয়া শিমতানা শামীম, জেন্ডার ইকুয়ালিটি এন্ড সোস্যাল ইনক্লুশন এ্যাডভাইজার শামীমা আক্তার শাম্মী, যমুনা টেলিভিশনের স্পেশাল কারেসপনডেন্ট মাহফুজুর রহমান মিশু, ডিবেট ফর হিউম্যানিটির প্রেসিডেন্ট তারেক আজিজ,  মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগাম পরিচালক বনশ্রী মিত্র নিয়োগী, প্রোগ্রাম কো-অর্ডিনেটর রুমা সুলতানা, এশিয়াটিক থ্রিসিক্সটির মানব-সম্পদ বিভাগের সহযোগী পরিচালক ফারাহ তানজিম সুবর্ণা, রেডিও স্বাধীনের অনুষ্ঠান প্রধান শাকিল আহমেদ। 

'মেয়েলী কথা শুধুই কি...' বিষয়ে আয়োজিত বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিশোয়ার সাম্য, প্রথম রানার আপ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আফিয়া জান্নাত অনন্যা এবং দ্বিতীয় রানার আপ হয়েছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাবিলা শাহবাজী দেয়া।