ঢাকা শনিবার, অক্টোবর ১, ২০২২

Popular bangla online news portal

ব্র্যাক ব্যাংক মুনাফায় ৮ শতাংশ প্রবৃদ্ধি


super admin
০:৩৩ - রবিবার, মার্চ ২০, ২০২২
ব্র্যাক ব্যাংক মুনাফায় ৮ শতাংশ প্রবৃদ্ধি

ব্যাংকটি শুক্রবার জানিয়েছে, গত ৮ নভেম্বর ভার্চুয়াল প্লাটফর্মে এক অনুষ্ঠানে ব্যাংকটির তৃতীয় প্রান্তিকের আর্থিক ফলাফল ঘোষণা করা হয়। ব্র্যাক ব্যাংক ২০২১ সালের তৃতীয় প্রান্তিকে এককভাবে (স্ট্যান্ড অ্যালোন ১৩৮ কোটি টাকা কর-পরবর্তী নিট মুনাফা করেছে, আগের বছরের তুলনায় আট শতাংশ বেশি। সাবসিডিয়ারিসহ সামষ্টিকভাবে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১২৩ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ১৪ শতাংশ কম বলে জানা যায়। স্থানীয় ও বিদেশি বিনিয়োগ বিশ্লেষক, পোর্টফোলিও ম্যানেজার ও পুঁজিবাজার বিশেষজ্ঞরা এতে অংশ নিয়েছিলেন

এ সময় অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর এফ হোসেন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) অ্যান্ড সিএফও এম. মাসুদ রানা, ডিএমডি অ্যান্ড সিওও মো. সাব্বির হোসেন, ডিএমডি অ্যান্ড হেড অব করপোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান, ডিএমডি অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন, হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম এবং হেড অব ট্রেজারি অ্যান্ড এফআই মো. শাহীন ইকবাল ও হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট আহমেদ রশীদ জয় বিভিন্ন সেগমেন্টের ফল তুলে ধরেন।

তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে স্ট্যান্ড অ্যালোন ভিত্তিতে শূন্য দশমিক ৯৯ টাকা ও কনসোলিডেটেড ভিত্তিতে ১ দশমিক ০২ টাকা। কৌশলগত সিদ্ধান্তের ওপর নির্ভর করে লোন ও অ্যাডভান্স ২০২০ সালের ডিসেম্বরের তুলনায় ৫ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। এ সময় রিটেইল ব্যবসা অর্জনে অগ্রগামী ছিল। করপোরেট ও কমার্শিয়াল বিজনেস কিছু কৌশলগত বিষয় বিবেচনায় নিয়ে লোন প্রদান কার্যক্রম পরিচালনা করেছে।