ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

Popular bangla online news portal

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উদ্যোগে বই ও আলমারি বিতরণ


নিউজ ডেস্ক
১১:০৬ - বুধবার, আগস্ট ১৭, ২০২২
ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উদ্যোগে বই ও আলমারি বিতরণ

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উদ্যোগে  মসজিদ পাঠাগার শক্তিশালীকরণ ও সম্প্রসারণ প্রকল্প ২০২১-২২ অর্থ বছরে ১১ টি নতুন পাঠাগারে বই, আলমারি ও ১২টি  উন্নত পাঠাগারে বই বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে এ বিতরণী সভার আয়োজন করা হয়। ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ এর উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলার কৃপালপুর জামে মসজিদের সম্পাদক মোঃ শামীমুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন মসজিদ পাঠাগারের সভাপতি ও সম্পাদকগণ উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার-প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডের প্রতিষ্ঠা করেন। ইসলামিক ফাউন্ডেশন এর মাধ্যমে দেশে ইসলাম প্রচার ও প্রসারের কাজ চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় ইসলামিক পুস্তক দিয়ে মসজিদ পাঠাগার প্রতিষ্ঠা করা হচ্ছে। এই পাঠাগারে মাধ্যমে এলাকার যুব সমাজকে ইসলামের পথে আনা সম্ভব। শুধু বই আলমারির মধ্যে রাখলেই চলবে না । এলাকার যুব সমাজকে ইসলামী বই পাঠের সুযোগ করে দিতে হবে। কারণ এই যুব সমাজ একদিন এই দেশের ভালো কাজের অংশীদার হবে। 

আলোচনা শেষে প্রধান অতিথি ১১টি নতুন পাঠাগারে বই ও আলমারি এবং ১২টি উন্নত পাঠাগারের বই, মসজিদ পাঠাগারের সভাপতি ও সম্পাদকের নিকট প্রদান করেন।