ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

তিতুমীর কলেজ শিক্ষার্থীদের 'শহীদি মার্চ' কর্মসূচিতে পালন


নিউজ ডেস্ক
১:৪৯ - বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৫, ২০২৪
তিতুমীর কলেজ শিক্ষার্থীদের 'শহীদি মার্চ' কর্মসূচিতে পালন

নিলয় বিশ্বাস:: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে ক্ষমতাচ্যুত হয় আওয়ামীলীগ সরকার। ক্ষমতাচ্যুত হ‌বার এক মাস পূর্ণ হ‌ওয়ার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে শহীদের স্মরণে 'শহীদি মার্চ' কর্মসূচি পালন করেছে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে এগারোটায় প্রাথমিকভাবে তিতুমীর কলেজ ক্যাম্পাসে এই 'শহীদি মার্চ' পালন করা হয়।

শহীদি মার্চ কর্মসূচিতে শিক্ষার্থীরা আমার ভাইয়ের রক্ত, আবু সাইদ এর রক্ত বৃথা যেতে দেবনা স্লোগানে মুখরিত করে তোলে পুরো ক্যাম্পাস।

ক্যাম্পাসের শহীদ মামুন চত্ত্বর থেকে শহীদি মার্চ কর্মসূচি শুরু হয় যা কলেজের চারদিক প্রদক্ষিণ করে কলেজটির শহীদ মিনারে গিয়ে একত্রিত হয়।

এরপর শিক্ষার্থীরা বলেন, এই শহীদদের আত্মত্যাগ আমাদের জন্য অনুপ্রেরণার উৎস। তাঁদের রক্ত বৃথা যেতে পারে না। আমরা এই মার্চের মাধ্যমে তাঁদের প্রতি আমাদের শ্রদ্ধা জানাতে চাই এবং নতুন প্রজন্মের দায়িত্ব সম্পর্কে সচেতনতা তৈরি করতে চাই।

এরপর কেন্দ্রীয় সম্মনয়কের পূর্ব ঘোষণা অনুযায়ী দুপুর তিনটায় তিতুমীর কলেজ থেকে উৎসুক শিক্ষার্থীরা ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন করতে রাজু ভাস্কর্যের দিকে অগ্রসর হতে থাকে। যা রাজু ভাস্কর্য, নীলক্ষেত, সায়েন্সল্যাব, কলাবাগান, মানিক মিয়া এভিনিউ (সংসদ ভবনের সামনে দিয়ে), ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, রাজু ভাস্কর্য হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।