ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ভয়ঙ্কর এক প্রতারক চক্র "ইন্ডিয়ান শাড়ি কালেকশন"পেইজ


নিউজ ডেস্ক
২৩:৫০ - মঙ্গলবার, আগস্ট ৬, ২০২৪
ভয়ঙ্কর এক প্রতারক চক্র "ইন্ডিয়ান শাড়ি কালেকশন"পেইজ

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনলাইনভিত্তিক পেইজ "ইন্ডিয়ান শাড়ি কালেকশন"দীর্ঘদিন যাবত মানুষের সরল বিশ্বাসকে পুঁজি করে ব্যবসা করে আসছিলো।মূলত এরা অনলাইনভিত্তিক প্রতারক চক্র।অগ্রিম অর্থ নিয়ে ক্রেতাদের অন্ধ বিশ্বাসকে পুঁজি করে দীর্ঘদিন ধরে লোক ঠকিয়ে আসছে।একজন ভুক্তভোগীর অভিযোগ সাপেক্ষে বিষয়টি তুলে ধরা হলো:

ফারজানা চৌধুরী গত ৩রা আগস্ট ২০২৪ইং তারিখে দুটি শাড়ির অর্ডার করেন ইন্ডিয়ান শাড়ি কালেকশন পেইজে তাও ১৫০টাকা ডেলিভারী চার্জ দিয়ে।

ঠিক সেইদিন ৩রা আগস্ট রাতে ইন্ডিয়ান শাড়ি কালেকশন পেইজের স্বত্ত্বাধিকারী ০১৮৯২৩৭১৭৯০নাম্বার থেকে কল করেন এবং বারংবার বলেন যে, প্রোডাক্ট পেয়ে ডেলিভারী ম্যান কে টাকা না দিয়ে তাকে বিকাশে দিতে।এরপর পরেরদিন ৪ঠা আগস্ট ডেলিভারী ম্যান সায়েম (০১৪০২৮৩৯৯০১) নাম্বার থেকে পরিচয় দিয়ে ফারজানা চৌধুরী কে কল করে এবং বলে উনাকে মেমো নাম্বার দিতে হবে আর মেমো নাম্বার পাওয়ার শর্ত হলো টাকা পুরোটা বিকাশে দিতে হবে।টাকা বিকাশে দিলে স্বয়ংক্রিয়ভাবে মেমো নাম্বার দিবে।

কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী প্রথম ধাপে ২৯০০টাকা দেওয়ার পর কোড আসেনি।পরে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে,তারা জানায় প্রোডাক্টের মূল্য ২৭৫০ টাকা দিতে হবে।২৭৫০ টাকা বিকাশে সেন্ড মানি করলে অটো কোড চলে যাবে। কিন্তু ২৭৫০টাকা পাঠানোর পরও কোড না আসায় যোগাযোগ করা হয়, কিন্তু সবচেয়ে দুঃখজনক বিষয় হলো ৫৬৫০টাকা দেওয়ার পর ও কোড আসেনি।

এরপর তাদের ফোন করে জানতে হয়েছে মেমো কোড ৬৩৫৮৩৪। সেই কোড নাম্বার ডেলিভারী ম্যান কে দেওয়ার পর থেকে আর কোন যোগাযোগ করেনি ফারজানা চৌধুরীর সাথে। ভুক্তভোগী ফারজানা চৌধুরী সর্বমোট ডেলিভারী চার্জ ১৫০টাকা সহ ৫৮০০টাকা দিয়েছেন।

এক্ষেত্রে তিনি টাকাও ফেরত পাননি এবং প্রোডাক্ট হাতে পাননি। ইন্ডিয়ান শাড়ি কালেকশন পেইজের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা কোনপ্রকার সহযোগিতা করেননি বরং পেইজ থেকে ব্লক করেছেন এবং মুঠোফোন ধরছেননা।

অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে এমন প্রতারক চক্র থেকে সাবধানতা অবলম্বন করা উচিত বলছেন বিশেষজ্ঞ রা। কোনো প্রকার অগ্রিম লেনদেন থেকে ক্রেতাদের বিরত থাকা উচিত বলেও মনে করেন তারা।

প্রতারক পেইজ "ইন্ডিয়ান শাড়ি কালেকশন"

প্রতারকদের মোবাইল নাম্বারঃ

০১৮৯২৩৭১৭৯০

০১৪০২৮৩৯৯০১

০১৩২৩৫৭৮৩৬২