ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আলোড়ন বৃত্তি পরীক্ষা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত


নিউজ ডেস্ক
১৭:১০ - মঙ্গলবার, জুন ১৮, ২০২৪
আলোড়ন বৃত্তি পরীক্ষা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আলোড়ন সামাজিক সংগঠনের উদ্যোগে মেধা বৃত্তি পরীক্ষা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১৮ জুন) সকালে ফেনীর প্রাণকেন্দ্র আলোকদিয়া গ্রামে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

পরীক্ষায় বিভিন্ন স্কুলের তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণির ২০০ শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। পরীক্ষায় চার শিক্ষার্থীকে ট্যালেন্টপুলে এবং ১৬ শিক্ষার্থীকে সাধারণ গ্রেডে বৃত্তি ও সনদ প্রদান করা হয়। 

সকাল ১০টায় আলোকদিয়া নুরানি মাদ্রাসায় পরীক্ষা নেয়া হয়। পরীক্ষা শেষে ১৫জন শিক্ষক তাৎক্ষণিক উত্তরপত্রের মূল্যায়ন করেন। এরপর বিকালে আলোকদিয়া ঈদগাঁ মাঠে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক জিয়া উদ্দিন ভূঁইয়ার সঞ্চালনায় পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন- অধ্যাপক ডা.কর্নেল আব্দুল কুদ্দুস ভুঁইয়া, অধ্যাপক ডা. কর্নেল আঞ্জুমান আরা, জাতীয় শিক্ষাক্রম অ পুস্তক বোর্ডের বিশেষজ্ঞ মোহাম্মদ আবুল খায়ের ভুঁইয়া, বীর মুক্তিযোদ্ধা মো. ইউসুফ ভুঁইয়া, আব্দুর জলিল আদর, সমাজসেবক আবু হানিফ ভুঁইয়া। আলোড়নের সভাপতি আনোয়ার সাদাত সোহাগ, সাধারণ সম্পাদক মো. ইয়াকুব ভুঁইয়া প্রমুখ। 

এসময় অতিথিরা তাদের বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের মেধা ও মননের জন্য শিক্ষা বৃত্তি অত্যন্ত প্রয়োজনীয়। সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হওয়ার পরামর্শ দেন। 

অতিথিরা শিক্ষার ব্যাপ্তি ও শিক্ষার্থীদের পড়াশোনা প্রতি উৎসাহিত করা এমন উদ্যোগের জন্য আলোড়ন সামাজিক সংগঠনের ভূয়সী প্রশংসা করেন। 

কর্নেল আঞ্জুমান আরা বলেন, যারা এবার বৃত্তি পাননি তারা হতাশ হওয়া যাবে না। চেষ্টা করে যেতে হবে, চেষ্টার কোনো বিকল্প নেই। পড়াশোনার প্রতি আরও মনোযোগী হতে হবে। শুধু ভালো ফলাফল করলেই ভালো মানুষ হওয়া যায় না। তাই ভালো ফলাফলের সঙ্গে নিজেকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।