ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

পরিবারের সাথে ঈদ উদযাপন করতে বাড়ির পথে ছুটছেন মাভাবিপ্রবি শিক্ষার্থীরা


নিউজ ডেস্ক
১৫:২৬ - মঙ্গলবার, এপ্রিল ২, ২০২৪
পরিবারের সাথে ঈদ উদযাপন করতে বাড়ির পথে ছুটছেন মাভাবিপ্রবি শিক্ষার্থীরা

ইসরাত জাহান, মাভাবিপ্রবি

পবিত্র মাহে রমজান, শবে ক্বদর, জুমাতুল বিদা, ঈদুল-ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে দীর্ঘ ১২ দিনের ছুটিতে যাচ্ছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি)।


উক্ত বিশ্ববিদ্যালয়ে আগামী শনিবার, (৬ এপ্রিল) থেকে বুধবার, (১৭এপ্রিল) পর্যন্ত সকল ক্লাস ও একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষিত হয়েছে।


রমজান উপলক্ষে ইতোমধ্যে মাভাবিপ্রবির প্রায় সকল অনুষদের বেশিরভাগ বিভাগে ক্লাস কার্যক্রম একেবারে শিথিল হয়ে এসেছে। সেই জন্যে বেশিরভাগ শিক্ষার্থী নাড়ির টানে তাদের নিজ বাড়িতে ফিরে যাচ্ছে পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করার উদ্দেশ্যে।


ঈদে ঘরমুখী শিক্ষার্থীদের মধ্যে মাভাবিপ্রবির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থী শহিদুর রহমান জানান- 

"রমজান মাসের এই ক'টি দিন পরিবারের অভাব ভীষন অনুভব করেছি। হলে কিংবা ক্যাম্পাসে অনুষ্ঠিত যেকোন ইফতার মাহফিলে ইফতার সামনে নিয়ে বসেও তাদের কথা মনে পড়ত। কখনো কখনো এমনও হতো যে ক্লাস শেষে টিউশান পড়িয়ে হলে ফিরতে ফিরতে আজান হয়ে যেতো। হলে ফিরে কোনমতে নিজ উদ্যোগে খেজুর পানির বন্দোবস্ত করে রোজা ভাঙতাম। পরিবার সাথে থাকলে নিশ্চয়ই তারা আগে থেকে সব কিছুর বন্দোবস্ত করে রাখত আর অপেক্ষা করত। কিন্তু দেখেন হল জীবনের চিত্র কতটা ভিন্ন! সে জন্যই আজ থেকে ক্লাস কার্যক্রম মোটামুটি শেষ হয়ে যাওয়াতে আজকেই সব কিছু গুটিয়ে বাড়ির পথে যাত্রা শুরু করেছি। অপেক্ষার পালা এবার শেষ, আজ থেকেই ইনশাআল্লাহ, পরিবারকে সাথে নিয়ে একসাথে ইফতার করতে পারব। সে জন্য এখন অনেক আনন্দ বোধ করছি।

আর ঈদ তো একেবারে এসেই পড়ল, পরিবারের সাথে ঈদ কাটানোটা কিন্তু অনেক বড় আশীর্বাদ। নতুন জামা-কাপড়, সালামী, বন্ধুদের সাথে কোলাকুলি, নামাজ, এরপর এক সাথে বসে সবাই ভরপেট খাওয়া দাওয়া, গল্প গুজন এবং আড্ডা দেয়া; এই দিনটা যেন প্রতিবার জীবনে এক অনাবিল আনন্দ বয়ে আনে!

সকলের উদ্দেশ্যে এটাই বলব যে, সবাই যারা পরিবার-পরিজন থেকে অনেক দূরে আছেন তারা অবশ্যই ঈদটা নিজ পরিবার ও প্রিয়জনদের সাথে কাটাবেন, তাদেরকে সময় দিবেন। 

সবার ঈদ যাত্রা শুভ হোক। সবাইকে অগ্রীম ঈদ শুভেচ্ছা।"