ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

সায়মা ওয়াজেদের সাফল্যে স্বাস্থ্য মন্ত্রণালয় গর্বিত : মন্ত্রী


নিউজ ডেস্ক
৫:৪১ - বুধবার, জানুয়ারী ২৪, ২০২৪
সায়মা ওয়াজেদের সাফল্যে স্বাস্থ্য মন্ত্রণালয় গর্বিত : মন্ত্রী

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালকের দায়িত্ব পাওয়ায় প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুলকে বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। 

তিনি বলেন, সায়মা ওয়াজেদের সাফল্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় গর্ব অনুভব করছে। আমরা তার আগামী দিনগুলোর উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১৫৪তম নির্বাহী বোর্ড মিটিংয়ে উপস্থিত স্বাস্থ্যমন্ত্রী তার নির্ধারিত বক্তব্যে সায়মা ওয়াজেদকে শুভেচ্ছা জানান।

মন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো কোনো বাংলাদেশির বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতো এত গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠানে এরকম দায়িত্বশীল ও সম্মানজনক পদে দায়িত্বপ্রাপ্তি ঘটল। এই প্রাপ্তিতে বাংলাদেশের সম্মান ও মর্যাদা বহুগুণ বৃদ্ধি পেয়েছে।

সামন্ত লাল বলেন, সায়মা ওয়াজেদ অটিজম আক্রান্ত শিশুদের নিয়ে কাজ করে ইতোমধ্যেই বিশ্বব্যাপী পরিচিত। তার মতো একজন দক্ষ ব্যক্তিত্ব বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে দায়িত্বপ্রাপ্তিতে চিকিৎসা ক্ষেত্রে এ অঞ্চলে আগামীতে নিশ্চিত অগ্রগতি আসবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সায়মা ওয়াজেদ বাংলাদেশের প্রধানমন্ত্রী কন্যা। তিনি জানেন কীভাবে কাজগুলো করতে হবে। তার এই দায়িত্বপ্রাপ্তি বাংলাদেশ সরকারের জন্য গর্বেব।

নির্বাহী বোর্ড মিটিংয়ে বক্তব্যের সময় মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলমসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। 

গত ২২ জানুয়ারি (সোমবার) রাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১লা ফেব্রুয়ারি থেকেই আগামী পাঁচ বছরের জন্য দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে সায়মা ওয়াজেদের আনুষ্ঠানিক কার্যভার গ্রহণের কথা জানানো হয়। বর্তমান পরিচালক ড. পুনাম ক্ষেত্রপাল সিং এ মাসের ৩১ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবেন বলেও জানানো হয়।