ঢাকা বুধবার, অক্টোবর ৫, ২০২২

Popular bangla online news portal

বাংলাদেশে গণতন্ত্র এখনো বিদ্যমান আছে : নৌ প্রতিমন্ত্রী


নিউজ ডেস্ক
১৬:৫০ - শুক্রবার, আগস্ট ২৬, ২০২২
বাংলাদেশে গণতন্ত্র এখনো বিদ্যমান আছে : নৌ প্রতিমন্ত্রী

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। এটাই সত্য। শুক্রবার (২৬ আগস্ট) বেলা ১২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় বাম জোটের হরতাল প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলাদেশে গণতন্ত্র এখনো বিদ্যমান আছে। সংসদ কার্যকর আছে, নির্বাহী বিভাগ, বিচার বিভাগ সব কিছুই চলমান আছে। দেশে বাক স্বাধীনতা আছে। গতকাল একটা গণতান্ত্রীক দল হরতাল পালন করেছে। সেটা কতটুকু বাস্তবায়ন হবে, জনগণ মানবে কি মানবে না, সেটা জনগণ দেখবে। 

একটা বিষয় হলো- তারা গতকাল একটা কথা বলেছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেলের দাম বৃদ্ধি, এই কথার সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী নিজেই একমত পোষণ করেছেন। তিনি নিজেই বলেছেন, আমি জানি জনগণের কষ্ট হচ্ছে। কিন্তু এই কষ্টটা সরকারের চাপিয়ে দেওয়া কষ্ট নয়। এটা আন্তর্জাতিক বিশ্বের বিষয়। আমরা যেহেতু বিশ্বের সঙ্গে আছি সে কারণেই এটা হয়েছে। 

প্রধানমন্ত্রী নিজেই এই কষ্ট অনুভব করছেন। তিনি নিরলসভাবে চেষ্টা করছেন কষ্টটা নিরসন করে বাংলাদেশের মানুষকে একটা পর্যায়ে নিয়ে যাওয়া। আপনারা সকলেই জানেন, গতকালই আমাদের বিদ্যুৎমন্ত্রী, খাদ্যমন্ত্রী ও বাণিজ্য মন্ত্রী আলোচনা করেছেন। তারা বলেছেন, আগামী দুই মাসের মধ্যে বাংলাদেশের সব দ্রব্যমূল্য স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসা সম্ভব হবে।

এর আগে মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ১৫ আগস্টে নিহত সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

 এ সময় উপস্থিত ছিলেন, নৌ মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মো. মুসা, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মো. সোহেল।